নতুন কুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের মেহেদী উৎসব পরবর্তী মতবিনিময়

চাঁদপুর: নতুন কুঁড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে ৯ম মেহেদী উৎসব পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর শহরের রসুইঘর পার্টি সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে নতুন কুঁড়ি এবং মেহেদী উৎসবের সাথে সম্পৃক্ত অতিথি, বিচারক মন্ডলী এবং সাংস্কৃতিককর্মীরা অংশগ্রহণ করের।

মেহেদী উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান ও নতুন কুঁড়ির উপদেষ্টা মোঃ জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে এবং নতুন কুঁড়ির প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাড. আবুল কালাম সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন, আব্দুল কাদের মন্তাজ বেগম মেধা ফাউন্ডেশনের সভাপতি এমকে মজিবুর রহমান, মেহেদী উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব ও সংগঠনের উপদেষ্টা অ্যাড. নুরুল হক কমল, গীটার শিল্পী দীলিপ ঘোষ, নতুন কুঁড়ি উপদেষ্টা উত্তম কুমার দেবনাথ, হাজী মনসুর আলী ফাউন্ডেশনের সভাপতি রতন মিয়া বেপারী সেলিম, বিজয়ী’র প্রতিষ্ঠাতা তানিয়া ইসতিয়াক খান, চাঁদপুর লেখক পরিষদের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সংগীত প্রশিক্ষক বিরেন সাহা, কবি ও সাংবাদিক আশিক বিন রহিম, সাংবাদিক জামাল আখন্দ, গল্পকার রফিকুজ্জামান রনি। নতুন কুঁড়ির সহ-সভাপতি ইয়াকুব বিন সায়েদ লিটন, উৎসবের বিচারক নাসরিন আক্তার নিপা।

বক্তারা বলেন, বাংলাদেশে উৎসবে মেহেদীর রঙে হাত সাজানো খুব জনপ্রিয় একটি রীতি। ধর্মীয় যেকোন উৎসব থেকে শুরু করে বিয়ে-জন্মদিন সহ নানা অনুষ্ঠানে মেহেদীর রঙে হাত না রাঙ্গালে অনেকের কাছেই উৎসবের পরিপূর্ণতা পায় না। এমন একটি বিষয়কে সামনে রেখে নতুন কুঁড়ির ক্রিড়া ও সাংস্কৃতিক সংগঠন ৯ বছর ধরে মেহেদী উৎসব করে আসছে। এজন্য আমরা মেহেদী উৎসবের রুপকার ও নতুন কুঁড়ির প্রতিষ্ঠাতা অ্যাড. আবুল কালাম সরকারসহ আয়োজকদের ধন্যবাদ জানাই।

এসময় নতুন কুঁড়ির সাধারণ সম্পাদক মানসুরা আক্তার কাজল, পরিবেশ সংরক্ষণ আন্দোলনের প্রতিষ্ঠাতা আশিক খানসহ বিভিন্ন সংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম