ধর্ম নিয়ে অপব্যবহার যারা করে তাদের রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সঠিক সংস্কৃতি এবং সঠিক রাজনীতির মেলবন্ধন আমাদের সঠিক জায়গায় পৌঁছে দিতে পারে। সংস্কৃতি চর্চা খুব দরকার। সংস্কৃতি চর্চা যত হবে যোগ্য মানুষের সংখ্যা তত হবে। সংস্কৃতি অসম্ভব একটি গুরুত্বপূর্ণ বিষয়। ধর্ম, সংস্কৃতি সবকিছুই নিয়ে আমি মানুষ। ধর্ম নিয়ে অপব্যবহার যারা করে তাদের রুখে দিতে হবে। 

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌরসভার ১২৫ বছর উদযাপন উপলক্ষে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক পক্ষের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, যখন একটি যোগ্য মানুষ যোগ্য জায়গায় যায় তখন জনগণ সঠিক সেবাটি পায়। তার প্রমান জিল্লুর রহমান। জিল্লুর রহমান প্রমান করেছেন তার তারুন্য দিয়ে চাঁদপুরবাসীর সেবা দিচ্ছে এবং দিবে। চাঁদপুরের জন্যে গর্বের বিষয় যখন চাঁদপুরের প্রশাসন স্বতঃস্ফূর্তভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোতে যোগদান করেন।
পৌর মেয়র মো. জিল্লুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।
সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের সমন্বয়ক জিয়াউল আজসান টিটো ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী’র যৌথ সঞ্চালনার দায়িত্ব পালন করেন।
আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমির রেপার্টরি নাট্য দলের পরিবেশনায় ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ নাটক মঞ্চস্থ হয়।
ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম