দ্রব্যমূল্য বাড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চাচ্ছে একটি চক্র: শিক্ষামন্ত্রী

ছবি: শাহরিয়া পলাশ, ফোকাস মোহনা.কম

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, দ্রব্যমূল্য বাড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন করতে চাচ্ছে একটি চক্র। দ্রব্যমূল্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে, সরকারের সে ব্যাপারে পুর্ণ প্রচেষ্টা রয়েছে। তারপরেও কোথাও কোথাও কিছু অসাধু লোকের অপচেষ্টাও রয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) দুপুর ১২টায় চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে আইসিইউ বেড উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেখার জন্য সরকারের অনেকগুলো মন্ত্রণালয় ও সংস্থা রয়েছে এবং কাজ করছে। তবে আমরা মনে করি সব পরিস্থিতি সরকার নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হবে।

মন্ত্রী বলেন, আমাদের পরবর্তী প্রজন্মের জন্য সচেতন হতে হবে। আমাদের উপর নির্ভর করবে আমাদের সন্তানরা কতটা সুস্থভাবে তাদের পড়া-লেখা চালিয়ে নিতে পারবে। তারা নিজেদের কতটা ভালভাবে তৈরী করে গড়ে তুলতে পারবে সেটা নির্ভর করবে আমাদের বর্তমান আচরণের উপরে। তাহলে আমরা যদি স্বাস্থবিধি মেনে চলি তাহলে করোনা ছড়াবেনা। তাহলে আমাদের শিক্ষার্থীরা ভালভাবে ক্লাস করতে পারবে।

দীপু মনি বলেন, এখন আর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কোন পরস্থিতি নেই। তারপরেও আমরা একটি জাতীয় নীতি তৈরী করছি। যাতে করে যে কোন অতিমারি মুহুর্তে অনলাইন কিংবা অফলাইনে সারাদেশে পড়াশুনা অব্যাহত থাকে। এর জন্য আমাদের একটি টাস্কফোর্স কাজ করছে।

মন্ত্রী বলেন, আল্লাহর অশেষ রহমত, আমরা আজকে চাঁদপুরে ৪ বেডের আইসিও উদ্বোধন করতে পারলাম। আর এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি অসীম কৃতজ্ঞতা জানাই। স্বাস্থমন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তরসহ সকলকে আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। সকলের আন্তরিক সহযোগিতার কারণেই এটি সম্ভব হয়েছে। আর এক সময় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের অনেক দৈন্যদসা ছিল। আজকে আমরা অনেকদুর এগিয়ে এসেছি। এখানে আরো কিছু উন্নয়ন করা দরকার। এর জন্য আমরা কাজ করছি। এখানে শিশু স্বাস্থ রক্ষায় বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আরো কিছু উন্নয়ন করার পরিকল্পনা আছে। এ ক্ষেত্রেও আমি সকলের সহযোগিতা কামনা করছি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ সাহাদাৎ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সানজিদা শাহনাজ, প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম