দোয়া ও প্রার্থনা অনুষ্ঠানের মধ্যে দিয়ে সুজিত রায় নন্দীর ৫৫তম জন্মবার্ষিকী উদযাপন

চাঁদপুর:  জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনার মধ্যে দিয়ে অনাড়ম্বর পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক চাঁদপুরের কৃতী সন্তান জননেতা সুজিত রায় নন্দীর ৫৫তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এ আয়োজন করেন। জন্মবার্ষিকী উদ্যাপনে গতকাল ৩ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরস্থ শ্রী শ্রী কালীবাড়ি মন্দির, হাইমচর শ্রী শ্রী জগন্নাথ বাড়ি মন্দির, পুরাণবাজার ঘোষপাড়া শ্রী শ্রী গীতা মন্দির, পুরাণবাজার সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির, পুরাণবাজার শ্রী শ্রী গৌর নিত্যানন্দ মহাপ্রভুর আখড়াসহ কয়েকটি মন্দিরে সুজিত রায় নন্দীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে প্রার্থনা করেন সমবেত ভক্তবৃন্দ। প্রার্থনা শেষে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। অনুরূপভাবে কয়েকটি মসজিদ মাদ্রাসায়ও দোয়া কামনা করেন তার শুভাকাক্সিক্ষসহ দলীয় নেতা-কর্মীগণ।

সুজিত রায় নন্দী এক বার্তায় বলেন, আমি আওয়ামী লীগের একজন নগণ্য কর্মী, আমার জন্মদিন পালন করার মত তেমন কিছু নেই। চাঁদপুর জেলাবাসীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের অগণিত মানুষের দোয়া ও আশীর্বাদে আজকে আমি সুজিত রায় নন্দী হিসেবে সকলের কাছে যে পরিচিতি লাভ করেছি তা একমাত্র বাংলাদেশ আওয়ামী লীগের কারণে। আমি ছোটবেলা থেকেই এই দলটিকে ভালোবেসেছি, ভালোবেসেছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার আদর্শ ও নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। যিনি দেশের মানুষের অধিকার আদায়ে জীবনের সিংহভাগ সময় নির্যাতন নিপীড়নের মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করেছেন। যিনি সাম্প্রদায়িকতাকে দূরে ঠেলে দিয়ে অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তুলতে চেয়েছেন। তিনি মানুষকে ভালোবেসে মানুষের অধিকার আদায়ে জীবন দিয়ে গেছেন। এই মানুষটিকে ভীষণভাবে শ্রদ্ধা করি, আজ তারই সুযোগ্য সন্তান, মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদেশ নির্দেশ মাথায় রেখে দেশের মানুষের জন্য কাজ করতে চেষ্টা করছি। আওয়ামী লীগের একজন কর্মী হয়ে আজীবন মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে সকলের নিকট তিনি দোয়া ও আশীর্বাদ কামনা করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম