দেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে : ইউএনও আশরাফুল হাসান

মতলব উত্তরে জাতীয় যুব দিবসে র্যালী ও ঋনের চেক বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর): ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ শ্লোগান নিয়ে মতলব উত্তর উপজেলায় জাতীয় যুব দিবস উপলক্ষ্যে যুব র্যালী, আলোচনা সভা ও ঋনের চেক বিতরণ করা হয়।

মঙ্গলবার (১লা নভেম্বর) সকালে মতলব উত্তর উপজেলা ক্যাম্পাসে যুব র্যালী, আলোচনা সভা ও চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান।

এ সময় তিনি বলেন, আমরা বীরের জাতি, আমাদের যুবরা আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যতের জন্য আশার আলো নিয়ে প্রশিক্ষণের মাধ্যমে যুবকরা তাদের লক্ষ্যে পৌছে যাবে এবং সফল হবে। যুবদের মাধ্যমে বাংলাদেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে। জননেত্রী শেখ হাসিনা শুধু বঙ্গ ভবনে বসে থাকেন না। বাংলাদেশ কিভাবে ভাল থাকবে সেই চিন্তা চেতনা নিয়ে সব সময় ভাবেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শুধুই স্বপ্নই দেখান না। স্বপ্ন তিনি বাস্তবে পূরণ করে দেখান। যে কারণে বাংলাদেশ আজ অনেক ভাল অবস্থানে রয়েছে। যুবকদের জনসম্পদে গড়ে তুলতে হলে তাদেরকে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। প্রশিক্ষিত করে গড়ে তোলার পর তাদেরকে কর্মের সুযোগ করে দিতে পারলেই যুবকরা সম্পদে পরিনত হবে।

ইউএনও আরো বলেন, বাংলাদেশের সকল আন্দোলন-সংগ্রাম ও অগ্রগতির পথে এ দেশের যুব সমাজের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। মহান ভাষা আন্দোলন হতে স্বাধীনতা সংগ্রামসহ এ দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় যুবরা যেমন জীবন উৎসর্গ করতে কার্পণ্য করেনি, তেমনি অর্থনৈতিক মুক্তির সংগ্রামেও তারা নিরলসভাবে ব্যাপৃত।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারেক মাহমুদ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুজাম্মেল হক। আরো বক্তব্য রাখেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক একেএম আজাদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব মমিনুল ইসলাম প্রমুখ।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম