দেশের অর্থনীতি বিশ্বের অনেক দেশের চেয়েও ভাল : মেজর (অব.) রফিক

ছবি: ফোকাস মোহনা.কম।

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন -বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা না হলে পদ্মা সেতু করা হতোনা।

তিনি রবিবার (১৫ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়ণমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম সকাল সাড়ে ৯টায় তারালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাড়ে ১১টায় নাটেহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসারিত ভবন, সাড়ে ১২টায় উপজেলা ই-সেন্টারের আধুনিকায়ন কাজের উদ্বোধন, বিকেল ৩টায় দক্ষিণ পশ্চিম বেলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিকাল ৪টায় পশ্চিম হাটিলা সরকারি প্রাথমি বিদ্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসরণকৃত ভবনের শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথি আরো বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশে^র অর্থনীতি টালমাটাল হলেও বাংলাদেশের অর্থনীতি অনেক দেশের চেয়েও ভালো আছে।

মেজর রফিক বলেন, হাজীগঞ্জ শাহরাস্তিতে এক সময় মাত্র ২ থেকে ৩ কিলোমিটার রাস্তা পাকা ছিল এখন শত কিলোমিটার রাস্তা পাকা হয়েছে। সাত থেকে ৮শ ব্রীজ কালভার্ট হয়েছে। ব্রীজ-কালভার্ট করার মতো আর অবশিষ্ট কিছু নেই। শুধু মাত্র ডাকাতিয়া নদীর উপরই ৮ ব্রীজ করা হয়েছে। সাড়ে ৭শ নতুন স্কুল মাদরাসা ও কলেজ ভবন করা হয়েছে। হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলা মিলে প্রতি বছর ৪০ কোটি টাকার বিভিন্ন ধরণের ভাতা প্রদান করা হচ্ছে। হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়ণের সরকার। শেখ হাসিনার সরকার জনগণের সরকার। শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার।

তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে হলে আবারো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে হবে। এজন্য সকল বিভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল, মোস্তফা কামাল মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাসেম, উপজেলা প্রকৌ. রেজওয়ানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির লিটন, সাবেক ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন ও আ.লীগ নেতা আলী হোসেন প্রমূখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদি, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান, উপজেলা যুবলীগের সিনিয়র আহবায়ক জাকির হোসেন সোহেল, সাবেক সাধারণ সম্পাদক রাজন চন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ দলীয় নেতারা।
ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম