দেশের অধিকাংশ শিক্ষার্থীদের টিকার আওতায়: শিক্ষামন্ত্রী

ছবি: শাহরিয়া পলাশ, ফোকাস মোহনা.কম।

চাঁদপুর : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, দেশের অধিকাংশ শিক্ষার্থীদের কভিড টিকার আওতায় আনা হয়েছে। আশা করছি শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রভাব পড়বেনা।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা টিকা গ্রহণের সাফল্যের ক্ষেত্রে সারাবিশ্বে বাংলাদেশ পঞ্চম স্থানে রয়েছে। দেশের অধিকাংশ মানুষ ও প্রায় সকল শিক্ষার্থীকে ইতিমধ্যে আমরা টিকার আওতায় নিয়ে এসেছি। এখন ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদেরকেও টিকার আওতায় নিয়ে আসা হচ্ছে। তবে মাঝে মাঝে করোনা আক্রান্তের সংখ্যা একটু বাড়লেও আমরা আশা করছি শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষার্থীদের কোন অসুবিধা হবে না। কারণ তারা ইতিমধ্যে টিকা গ্রহণ করেছে এবং তারা সুরক্ষিত থাকবে বলে আমরা আশা করি। তবে টিকা দেওয়া থাকুক বা না থাকুক আমাদের সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে।

ভূমিহীন ও গৃহহীন ব্যাক্তিদের স্বচ্ছলতা সম্পর্কে সরকারের প্রদক্ষেপ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনারা জানেন মুজিব শতবর্ষ উপলক্ষে শেখ হাসিনা যে কর্মসূচি নিয়েছেন একটি মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না। সে কর্মসূচির আলোকে সারাদেশে গৃহহীন ও ভূমিহীন লোকদেরকে ঘর করে দেয়া হয়েছে এবং তার সাথে একটু জমিও দেয়া হয়েছে, যাতে ওই ব্যাক্তি একটু আবাদও করতে পারেন। একই সাথে তাদেরকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। অর্থাৎ এই কর্মসূচির সংশ্লিষ্ট যেসব মন্ত্রণালয় রয়েছে তারা তাদের জীবন মান উন্নয়নে কাজ করছে। সরকার তাদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করে দিচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন নৌ পুলিশের অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম