দেশকে অপরাধমুক্ত করতে সরকার বদ্ধ পরিকর: ডিসি চাঁদপুর (ভিডিও)

মাদকাসক্তি, জঙ্গীবাদ, নারী নির্যাতন ও হত্যা সন্ত্রাস বিরোধী মূল্যবোধে সাংষ্কৃতিক অনুষ্ঠান



চাঁদপুর:
চাঁদপুরে মাদকাসক্তি, জঙ্গীবাদ, নারী নির্যাতন ও হত্যা সন্ত্রাস বিরোধী মূল্যবোধে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি চাঁদপুর জেলা।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেল ৪টায় শহরের ত্রি-নদীর মোহনা বড় স্টেশন মোলহেডে এই সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) মোঃ মাজেদুর রহমান খান।

তিনি বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ঘোষণা অনুযায়ি চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে মাদকাসক্তি, জঙ্গীবাদ, নারী নির্যাতন ও হত্যা সন্ত্রাস বিরোধী মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান করা হচ্ছে। এই আয়োজনের মূল লক্ষ্য বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের কন্যা শেখ হাসিনার দর্শন। এই দর্শনের মাধ্যমে বর্তমান সরকার দেশকে মাদকাসক্তি, জঙ্গীবাদ, নারী নির্যাতন ও হত্যা সন্ত্রাস মুক্ত করতে বদ্ধ পরিকর। সেই ধারাবাহিকতায় সারা দেশব্যাপী শিল্পকলা একাডেমির মাধ্যমে এই মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান। সকলের মধ্যে মূল্যবোধ জাগ্রত করতে হবে।

তিনি আরো বলেন, এখানে আমাদের বক্তব্য নয়, সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সন্ত্রাস, মাদক, জঙ্গীবাদ নির্মূল করার লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান করা হচ্ছে। এসব অপরাধমূলক কর্মকা- দিয়েই কেউ জাতিকে দাবিয়ে রাখতে পারবে না।

জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মাহবুবুর রহমান পিপিএম (বার)।

তিনি বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদমুক্ত সমাজ গড়তে জেলা শিল্পকলা একাডেমি আজকের এই মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান করছে। শিল্পীদের মেধা ও মনন বিকাশের কিছুটা গন্ধ আমরা এখানে এসে পেয়েছি। স্বাধীনতা সংগ্রামের সাথে জড়িত এ স্থানটিকে শিল্পকলা একাডেমি বেঁচে নেওয়ায় তাদেরকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, মানবিক গুণাবলী যে মনের মধ্যে গেথে রাখতে পারে সেই মূল্যবোধে মানবিকতা তাদের হৃদয় থেকে পশুত্বকে দূর করবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন, প্রকৌশলী দেলোয়ার হোসেন, সম্মিলিত সাংষ্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার প্রমুখ।

আলোচনা সভা শেষে বড় স্টেশন মোলহেড বালুর মাঠে স্থাপিত রূপালী ইলিশের সেলফি স্ট্যান্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উৎসর্গকৃত শিল্পকলার আয়োজনে পুষ্প কাননে ফুলের চারা রোপন করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক মৃনাল সরকার ও নৃত্য প্রশিক্ষক সোমা দত্তের যৌথ পরিচালনায় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে মৃনাল সরকার, নাবিলা মাহজাবিন প্রাপ্তি, ডানা দেবনাথ, সাংবাদিক শাওন পাটওয়ারী, সীমান্ত মহাজন, দীপা রায় চৈতি, মিষ্টি বানটা, প্রশিকা সরকার।

কবিতা আবৃত্তি করেন নুসরাত জেরিন। নৃত্য পরিবেশন করে দোলা দাস দেওয়ান, কুহু দত্ত, জিয়াউদ্দিন ও মিলি। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের যে ক্ষুদে শিক্ষার্থীরা চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে সংগীত পরিবেশন করে চাঁদপুরে গৌরব অর্জন করেছে সেই শিক্ষার্থীরাও গেরিলা গানটি পরিবেশন করে।

ফম/শাপ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম