দশ বছর পর বৃহস্পতিবার কচুয়া উপজেলা আ.লীগের সম্মেলন

চাঁদপুর: চাঁদপুরের কচুয়া উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ২০১৩ সালের ২৬ জানুয়ারি। তার পর কেটে গেছে ১০ বছর।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রি-বার্ষিক সম্মেলন। উপজেলা সদরের হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়েছে এই সম্মেলন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিঃ আব্দুস সবুর, সদস্য গোলাম রাব্বানী চিনু, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

সম্মেলনে  উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

সম্মেলনে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ। উপজেলা আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা এ মঞ্চে বক্তব্য রাখবেন।

উপজেলায় সভাপতি পদ প্রত্যাশী ৬জন। তন্মধ্যে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুন্নাহার ভূঁইয়া ও হুমায়ুন কবির মিয়াজী, পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া ও আওয়ামী লীগ নির্বাহী সদস্য আলহাজ¦ ফয়েজ আহমেদ স্বপন।

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ৮জন। তারা হলেন-উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক মো. সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. হেলাল উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সৈয়দ আব্দুল জব্বার বাহার, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল খালেক, কেন্দ্রীয় আওয়ামী লীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইমাম হোসেন মজুমদার মেহেদী, আওয়ামী লীগ নেতা আফজাল মুন্সি।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইব্রাহীম খলিল বলেন, সম্মেলনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল রাখার জন্য আমরা সব সময় প্রস্তুত আছি। সম্মেল উপলক্ষে আমরা বাড়তি পুলিশ মোতায়েন করব। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সুপার এর নির্দেশে সকল ধরনে প্রস্তুতি পুলিশের আছে।

ফম/এমএমএ/

মো. রাছেল | ফোকাস মোহনা.কম