ত্রিপুরা’র দেবশ্রী’র জন্মদিন বাংলায় উদযাপন

প্রতিটি মানুষের জীবনের সেরা সময় হচ্ছে জন্মদিন। জন্মদিন প্রত্যেকের কাছে বছরের প্রতীক্ষিত একদিন। জন্মদিন পরিবার ও বন্ধুদের সঙ্গে নিয়ে একত্রিত হওয়ার একটি সুযোগ,  একসঙ্গে কিছুসময় আনন্দে কাটানোর বা অভিনন্দন জানানোর একটি উপলক্ষ এটি।

সকলে মিলে ত্রিপুরা রাজ্য গোমতী জেলার রাধা কিশোরপুর থানাধীন ১নং টাউন ফুল কুমারী’র নিবাসী ঝন্টু দাস ও সোমা ভৌমিক এর দ্বিতীয় কন্যা দেবশ্রী দাস এর পৈত্রিক ভিটেমাটি বাংলাদেশ এর কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলাধীন দড়িকান্দি নিবাসী স্বর্গীয় প্রকাশ চন্দ্র দাস এর বাড়ীতে জন্মদিন উদযাপন দিনটিকে আরো মধুর করে তুলে।

এ বছর দেবশ্রী’র জন্মদিন উদযাপনে আনন্দ যেন শতগুণ বেড়ে যায়। জন্মদিনটিকে স্মৃতিময় করে রাখতে স্বপরিবার মিলে পাসপোর্ট করে পৈত্রিক ভিটেমাটিতে গত ৩ অক্টোবর সোমবার সন্ধ্যায় শ্রী শ্রী দুর্গামণ্ডপ এর সামনে আত্মীয় স্বজন মিলে কেক ও প্রদীপ প্রোজ্জ্বলোনের আয়োজন করা হয়।

কেক কাটা ও প্রদীপ প্রজ্বলন শেষে আগত অতিথিদের মাঝে হরেক রকম ফলফলাদি, মিষ্টি ও মুখরোচক খাবার বিতরণ করা হয়। পৈত্রিক ভিটেমাটিতে জন্মদিন পালন সত্যিই অনেক আনন্দের। আর এ আয়োজন সময় পেরিয়ে যাবার পর স্মৃতি হয়ে থাকে। শুধু আত্মীয় স্বজন নয়; জন্মদিন উদযাপনে সামিল হয় জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সকল ধর্মের মানুষ। জন্মদিন উদযাপনে সবাই মিলে একসাথে কেক কাটে এবং যার জন্মদিন তাঁর নাম বড় করে ব্যানার লেখা থাকে। কেক কাঁটার সময় সবাই একসাথে বলে ওঠে ” হ্যাপী বার্থডে টু ইউ”। এ সময় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। এ সময় পার্টি স্প্রে ছড়াছড়ি তো আছেই তার সাথে রয়েছে কেক মাখামাখি।  আর এ ভাবেই দেবশ্রীর জন্মদিন উদযাপন করে দিনটিকে তাঁর জীবনের  স্মরণীয় দিন করে রাখা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন- দড়িকান্দি শ্রী শ্রী দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি বাবু সুবাস চন্দ্র মজুমদার, সাধারণ সম্পাদক জীবন চন্দ্র দাশ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকার, দিনাজপুর সুইহারী ওর্য়াড আওয়ামীলীগ নেতা ফণিভূষণ দাস ও দেবশ্রী দাস এর মাতাপিতা ও আত্মীয় স্বজনসহ অত্র এলাকার প্রায় দুই শতাধিক মানুষ।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম