ঢাকা-চাঁদপুর লঞ্চ চলাচল বন্ধ

সদরঘাট। ফাইল ছবি।

চাঁদপুর: পূর্ব ঘোষণা ছাড়াই নৌযান শ্রমিকদের ১৫ দফা দাবীতে কর্মবিরতি চলছে। যার ফলে ঢাকা থেকে চাঁদপুরসহ সকল রূটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে করে যাত্রীরা দূর্ভোগে পড়েছে।

মঙ্গলবার (২৬ নম্বের) দিনগত রাত ১২টার পর থেকে সদরঘাট থেকে চাঁদপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের সব ধরণের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া লঞ্চগুলো ঢাকা সদরঘাটে পৌঁছলে আটককে রাখা হয়েছে বলে জানাগেছে।

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বাসিন্দা সালামত উল্যাহ খান শহিন বলেন, তিনি ঢাকায় গিয়েছেন কাজে। বুধবার (২৭ নভেম্বর) সকালে তিনি সদরঘাট লঞ্চঘাটে এসে চাঁদপুরগামী কোন যাত্রীবাহী লঞ্চ পাননি। তাই তিনি বিকল্প ব্যবস্থা আসবেন বলে জানান। সদরঘাট থেকে কোন লঞ্চই ছাড়ছেন না বলেও জানান তিনি।

চাঁদপুর বিআইডাব্লিউটি এর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, কর্মবিরতির বিষয়ে আমাদেরকে কোন কিছুই জানানো হয়নি। চাঁদপুর থেকে লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে। ঢাকা থেকে ছাড়ছে কিনা এই বিষয়ে আমি বলতে পারবনা।

অপরদিকে জাতীয় একটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানাগেছে, ১০০ ভাগ খাদ্য ভাতাসহ ১৫ দফা দাবিতে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

এছাড়াও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন (রেজিঃ নম্বর বি ১৭১৬) ১১ দফা দাবিতে ২৮ নভেম্বর সব নদী ও সমুদ্রবন্দরে বিক্ষোভ মিছিল এবং ২৯ নভেম্বর দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম