ঢাকাস্থ ফরিদগঞ্জ উপজেলা সমিতির পক্ষ থেকে ১৯৩ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

চাঁদপুর: ঢাকাস্থ ফরিদগঞ্জ উপজেলা সমিতির পক্ষ থেকে ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৯৩জন মেধাবি ও কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা, বৃত্তি ও সনদপত্র প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে ফরিদগঞ্জ উপজেলা অডিটরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।

চাঁদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সমিতির সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সভাপতিত্বে ও সাংবাদিক রাসেল হাসানের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক ও সাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার।

আমন্ত্রিত অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি শিক্ষানুরাগী হাজী আব্দুল আহাদ।

এছাড়াও কৃতি শিক্ষার্থীদের পক্ষে একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০১৯ সালে এসএসসিতে জিপি ফাইভ প্রাপ্ত ১২৫জন, এর মধ্যে ছাত্র ৫৫জন, ছাত্রী ৭০জন। এইস এসসিতে জিপি ফাইভ প্রাপ্ত ২৮জন, এর মধ্যে ছাত্র ১৬, ছাত্রী ১২জন। ভোকেশনাল (এসএসসি) ৬জন, এর মধ্যে ছাত্র ৫জন, ছাত্রী ১জন। দাখিল জিপিএ ফাইভ প্রাপ্ত ১২জন, ছাত্র ৯, ছাত্রী ৩জন। আলিম (এইসএসসি) জিপিএ ফাইভ প্রাপ্ত ১৩জন, এর মধ্যে ছাত্র ১১জন, ছাত্রী ২জনকে বৃত্তি প্রদান করা হয়। এসএসসি পর্যায়ে বৃত্তি দেয়া হয় ২ হাজার টাকা করে এবং এইচএসসি পর্যায়ে বৃত্তি প্রদান করা হয় ২৫০০টাকা করে। এছাড়াও আরো কয়েকজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে ।

এছাড়াও উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান কলেজ, মাদ্রাসা ও স্কুল পর্যায়ের প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিষ্ঠান প্রদান এসব সম্মাননা গ্রহন করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম