জয়নুল কারাতে ও মার্সাল আর্ট সেন্টারের প্রতিযোগিদের মাঝে পুরস্কার প্রদান

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ সাংস্কৃতিক অনুষ্ঠানে

চাঁদপুর: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ সাংস্কৃতিক অনুষ্ঠান জয়নুল কারাতে ও মার্সাল আর্ট সেন্টারের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কতৃক আয়োজিত সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে অতিরিক্ত পুলিস সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের পরিপূর্ণ মানসিক ও শারীরিক বিকাশে শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার জরুরি। পড়াশুনার পাশাপাশি প্রতিযোগিতামূলক খেলাধুলা ব্যবস্থার করে দিতে হবে। শিক্ষার্থীদের পড়ালেখার সাথে মানবিক গুণাবলি অর্জনের সুযোগ কওে দিতে হবে। শরীরকে সুস্থ ও বেচেঁ থাকার জন্য কারাতে ও মার্সাল আর্টের বিকল্প নেই।

তিনি আরো বলেন, অবশ্যই খেয়াল রাখতে এখান থেকে যা অর্জন করছো সেটা যেন তোমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারো। ক্ষমতার অপব্যবহার করে ভুল জায়গায় কারাতে ও মার্সাল আর্টের প্রভাব ফেলানো যাবে না। শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। এসব কর্মকান্ড উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা যেমন রাখে, তেমনি তোমাদের শরীর ও মনকে সতেজ রাখে। জয়নুল কারাতে ও মার্সাল আর্ট সেন্টারের সফলতা ও উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

জয়নুল কারাতে ও মার্সাল আর্ট সেন্টারের প্রধান প্রশিক্ষক জয়নুল আবেদীনের সভাপতিত্বে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রায় অর্ধশতাধিক প্রতিযোগির মাঝে সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্যরা।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম