জীবনযুদ্ধে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে : মায়া বীরবিক্রম

আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

মতলব উত্তর (চাঁদপুর): বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, জ্ঞান চর্চার মাধ্যমে লব্ধ জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে নিজ নিজ ক্ষেত্রে টিকে থাকতে হবে।

তিনি বলেন, জীবনযুদ্ধে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার কোনো বিকল্প নেই।

সোমবার (৩১ অক্টোবর) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয় এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নারী শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সফলতা উল্লেখ করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল পেতে হলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

সাবেক মন্ত্রী বলেন, এক্ষেত্রে শিক্ষার্থীদের মূল কাজই হলো শিক্ষা গ্রহণ করে নিজেকে যোগ্য করে গড়ে তোলা এবং কর্মজীবনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করা। দলমত নির্বিশেষে দেশের জন্য কাজ করে সকলের অর্থনৈতিক স্বাধীনতা নিশ্চিত করতে পারলেই শহীদদের ত্যাগ সফল হবে।

মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম মাষ্টারের অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এটিএম ফেরদৌস আহমেদ, মতলব উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরিফ, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, কলেজের প্রভাষক তোফায়েল আহম্মেদ রাসেল, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক মানসুর আহমেদ, ছেংগারচর সরকারি ডিগ্রী কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি হারুন অর রশিদ।

বিদায়ী শিক্ষার্থী সাদিয়া আক্তার, মুন্নি আক্তার। আর উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধি’সহ বিপুলসংখ্যক শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম