জাসাসের সভাপতি মামুন, সম্পাদক হেলাল

ড. মামুন আহমেদকে সভাপতি এবং হেলাল খানকে সাধারণ সম্পাদক করে ১৮৪ সদস্য বিশিষ্ট জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাসাসের ১৮৪ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অনুমোদন করেছেন। কমিটিতে উপদেষ্টা হিসেবে ২৩ জনকে মনোনীত করা হয়েছে। কমিটির মেয়াদ দেয়া হয়েছে ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত।

কমিটিতে সিনিয়র সহসভাপতি হয়েছেন অভিনেতা বাবুল আহমেদ। সহসভাপতি হয়েছেন মনিরুজ্জামান মনির, ছড়াকার আবু সালেহ, আনিসুল ইসলাম সানি, ইথুন বাবু, সালাউদ্দিন মোল্লা, মোহাম্মদ আহসান উল্লাহ চৌধুরী, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর শিকদার, জাহাঙ্গীর আলম রিপন, লিয়াকত আলী, শাহরিয়ার ইসলাম শায়লা, হাসান চৌধুরী, জাহেদুল আলম হিটো, মীর সানাউল হক, শায়রুল কবির খান, আবু সাঈদ খান, শামসুল আলম, ড. রিজিয়া জোবেদ, শামসুদ্দিন দিদার, এসএম মনিরুল ইসলাম, শরীফ মাহমুদুল হক সঞ্চয় ও কেএম খালেকুজ্জামান জুয়েলসহ ৪০ জন।

এছাড়া সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন জাকির হোসেন রোকন। ২০১৭ সালের ১৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক ড. মামুন আহমেদকে সভাপতি ও চলচ্চিত্র অভিনেতা হেলাল খানকে সাধারণ সম্পাদক করে জাসাসের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার মাত্র দুই মাস আগে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

ফম/এমএমএ/

নিউজ ডেস্ক | ফোকাস মোহনা.কম