জাতীয় শোক দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের কর্মসূচি

চাঁদপুর: সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করবে। দিবসটি উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সকাল ১০টায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণ হতে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত শোক র‌্যালী।

সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা, পুরস্কার বিতরণ। দুপুর ১২টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু পরিবার এবং সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, বাবুরহাটে উন্নতমানের খাবার পরিবেশন।

বাদ জোহর ও সুবিধাজনক সময়ে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকল মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং সকল মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিল্পকলা কর্তৃক নাটক মঞ্চায়ন।

জাতীয় শোক দিবস উপলক্ষে এর আগে ৭ থেকে ১৪ আগস্ট পর্যন্ত জেলা প্রশাসনের সংশ্লিষ্ট উপ-কমিটির ব্যবস্থাপনায় বইপড়া, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম