জাতীয় নৃত্য প্রতিযোগিতায় দেশসেরা পুরস্কার পেলো চাঁদপুর নৃত্যধারার শিক্ষার্থীরা

চাঁদপুর: জাতীয় নৃত্য প্রতিযোগিতায় দেশসেরা পুরস্কার অর্জন করেছে চাঁদপুর নৃত্যধারার শিক্ষার্থীরা। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে এ আয়োজন করে।

গত ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় নাট্যশালার মিলনায়তনে তাদের হাতে পুরস্কার তেলে দেয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী পিএম খালীদ,  বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং নৃত্য গুরু মাতা বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হকসহ বিশিষ্ট নৃত্যজনরা।

জানা যায়, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথ আয়োজনে দেশব্যাপী বয়স ও বিষয়ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা-২০২২ এর আয়োজন করা হয়। জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতা গত ২২ ও ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়। আয়োজনে তিনটি বিভাগে বিভক্ত করে মোট সাতটি বিষয়ের উপর প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এতে সারা বাংলাদেশের ৬৪টি জেলা থেকে প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিযোগীরা অংশ নেয়। চাঁদপুর থেকেও বেশ কয়েকটি সংগঠনের শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রতিযোগিতার প্রথম দিন ২২ সেপ্টেম্বর দেশাত্মবোধক দলীয় নৃত্য (গ বিভাগ) ৬৪ টি দলের মধ্যে জাতীয়ভাবে দ্বিতীয় স্থান অর্জন করে চাঁদপুরের নৃত্যধারার শিক্ষার্থী আরিফ ও তার দল। নৃত্যটির পরিচালনায় ছিলেন নৃত্যধারার অধ্যক্ষ ও প্রতিষ্ঠাতা সোমা দত্ত।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম