জননেত্রী শেখ হাসিনার কারনে আজ বাংলাদেশ বিশ্ব দরবারে সমাদৃত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিনের অনুষ্ঠানে: মুহাম্মদ শফিকুর রহমান এমপি

ফরিদগঞ্জ (চাঁদপুর): প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জম্ম বাষির্কী উপলক্ষ্যে ফরিদগঞ্জ উপজেলা যুব আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়। যুবলীগের অস্থায়ী কার্যালয়ে বিকাল ৫টায় আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান।

তিনি বলেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ কন্যা স্বাধীন বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবনের বেশির ভাগ সময় কাটিয়েছেন সংগ্রামের মধ্যে দিয়ে। সুতরাং তাঁর পুরো জীবন হচ্ছে সংগ্রামী। তিনি এই দেশের গরীব দুঃখি মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্য অনেক ত্যাগ শিকার করেছেন। তাঁর জীবনে কমপক্ষে ২০ বার তাঁকে হত্যার উদ্দেশ্যে বিভিন্ন গোষ্ঠি হামলা চালিয়েছে। মহান সৃষ্টিকর্তার ইশারায় তিনি আজও স্বগৌরবে বেঁচে আছে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। সমগ্র বিশ^ আজ অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে,“ কি যাদু আছে শেখ হাসিনার হাতে”। কি ভাবে তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ উন্নত বিশে^র সাথে তালমিলিয়ে আজ অসম্ভব গতিতে এগিয়ে যাচ্ছে। যেখান বিশ্ব ব্যাংক পদ্মা সেঁতুর অর্থ ফিরিয়ে নিয়েছে, আজ সেই সেঁতু বাস্তবে রুপান্তরিত। শুধু তাই নয় দেশে আজ বড় বড় ম্যাগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে বিদেশিদের সহায়তা ছাড়া। এটা সম্ভব হয়েছে নেত্রীর অদম্য ইচ্ছাশক্তি আর তাঁর মেধা শক্তির কারণে।

তিনি আরো বলেন- সংগ্রামী এই নেত্রীকে অনেকে আন্দোলনের ভয় দেখায়। ঐক্যেবদ্ধ স্বাধীনতার স্বপক্ষের শক্তি আর যুব আওয়ামীলীগ সজাগ থাকলে ওইসব অপশক্তি এই সরকারের কোন কিছু করতে পারবে না। নেত্রীর হাতকে শক্তিশালী করতে ও বঙ্গকন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, আমরা নিজেরাই নিজেদের শত্রু, আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দেয়া হচ্ছে। আমি বলবো, আসুন সকল বিবেদ ভুলে গিয়ে দেশকে এগিয়ে নেয়ার অঙ্গিকার হোক নেত্রীর জম্মদিনের দিনে আমাদের প্রধান শপথ।মঙ্গলবার সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জম্ম বাষির্কী উপলক্ষ্যে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের পরে আলোচনা সভায় তিনি তার বক্তব্যে এই কথা বলেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে এই সময় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা সদস্য অরুপ কর্মকার, উপজেলার যুগ্ম আহ্বয়ক হেলাল উদ্দীন আহম্মেদ, যুগ্ম আহ্বায়ক আল আমিন পাটওয়ারীর পরিচালনায় এই সময় ঢাকা থেকে মুঠোফোনে আওয়ামীলীগ নেতা খাজে আহম্মদ প্রথান মন্ত্রির জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম