জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হলে গণআন্দোলনের বিকল্প নেই

রাজরাজেশ্বরে বিএনপির কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১৪ নং রাজরাজেশ্বর ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয় উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ১৬ নভেম্বর বুধবার বিকেলে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বন্দুকশী বাজারে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল হোসেন প্রধানিয়া।

ইউনিয়ন বিএনপি নেতা ও ইউনিয়ন পরিষদের সদস্য মো. হানিফ বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি নেতা জাহাঙ্গীর মাঝি, হানিক বন্দুকশী, তাজুল ইসলাম দেওয়ান, সফিক দেওয়ান, হাবিব সরকার, আমির আলী আখন্দ, জব্বার মিজি, হারুন খান।

বক্তারা বলেন, দেশের মানুষ আজ ভালো নেই। দ্রব্যমূলের উদ্যগতিতে সাধারণ মানুষের জীবন যাপন নাবিশ্বাস হয়ে উঠেছে। গ্রামের খেটে খাওয়া মানুষসহ আজ কর্মহীন হয়ে পড়ছে। কৃষি কাজে ব্যবহৃত সার, বিজ, ডিজেলসহ সকল জিনিসের দাম আজ লাগামছাড়া। অথচ আওয়ামী লীগের নেতারা বিদেশে বেগম পাড়া করছে। এমন পরিস্থিতি থেকে উত্তরণ একটি মাত্র পথ রয়েছে।সেটি হলো জনগণের সরকার প্রতিষ্ঠা করা। জনগণের সরকার প্রতিষ্ঠিত হলেই জনগণের অধিকার ফিরে আসবে।

বক্তারা বলেন, রাতের ভোটের সরকারকে হটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বিএনপি নেতাকর্মীরা এখন আর হামলা-মামলাকে ভয় পায় না। তারা ঘরে থাকলেও হামলা-মামলা শিকার হয়। তাই সময় এসেছে রাজপথে নেমে অধিকার প্রতিষ্ঠা করার। সারাদেশে সরকার পতনের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে এই গণজোয়ারে অবৈধ সরকারে ক্ষমতার মসনদ থেকে নামিয়ে আনতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন যুবদলের সাংগঠনিক মকবুল হোসেন দর্জি, যুবদল নেতা আব্দুল হাকিম পাটোয়ারী, শাহজাহান প্রধানিয়া, জাহাঙ্গীর আলম, ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকাশ বন্দুকশী, বর্তমান সভাপতি মিনহাজুল ইসলাম সাদ্দাম বেপারী, সাধারণ সম্পাদক লিটন সরকার, সাংগঠনিক সম্পাদক নূরে আলম বেপারী, ছাত্রনেতা রেজাউল করিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলোর সাধারণ সম্পাদক দেলোয়ার বকাউল, স্বেচ্ছাসেবক দল নেতা ইমরান হোসেন খোকন মাঝি, খলিল মাঝি, আক্তার মাঝি, তৈয়ব আলী প্রমুখ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম