ছারছীনা মাহফিলের উদ্দেশ্যে চাঁদপুর ঘাট থেকে রিজার্ভ লঞ্চ ছেড়ে যাবে রোববার সন্ধ্যা ৭টায়

চাঁদপুর: শতাব্দীর ঐতিহ্যবাহী ও আধ্যাত্মিক প্রাণকেন্দ্র ছারছীনা দরবার শরীফের ১৩১তম ৩দিনব্যাপী ঈসালে সাওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন ২৯ নভেম্বর সোমবার থেকে শুরু। মাহফিলে যোগদানের উদ্দেশ্যে  ২৮ নভেম্বর রোববার সন্ধ্যা ৭ টায় চাঁদপুর মাদ্রাসা লঞ্চ ঘাট থেকে এম ভি মর্নিংসান ছেড়ে যাবে। ১ ডিসেম্বর বুধবার বাদ জোহর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।
জমইয়াতে হিযবুল্লাহর আমির ও ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাদ্দা জিল্লুল আলি) এর সভাপতিত্বে সোমবার বাদ ফজর জিকিরের তা’লীমের মাধ্যমে মাহফিলের উদ্বোধন হবে এবং বুধবার আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি হবে। ৩দিনব্যাপী মাহফিলে ইসলামের নানা বিষয় নিয়ে  আলোচনা করবেন ছারছীনা দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরাম।
ইতিমধ্যে মাহফিলে যোগদানের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জমইয়াতে হিযবুল্লাহর ব্যানারে সংগঠনের নেতৃবৃন্দ ও দ্বীনদার মুসলমানদেরকে ছারছীনা দরবারে উপস্থিত হতে দেখা গেছে।
ছারছীনা মাহফিলে যোগদানের উদ্দেশ্যে  ২৮ নভেম্বর রোববার সন্ধ্যা ৭ টায় চাঁদপুর মাদ্রাসা লঞ্চ ঘাট থেকে এম ভি মর্নিংসান রিজার্ভ লঞ্চ ছেড়ে যাবে। সকল দ্বীনদার মুসলমান ভাইদেরকে স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় বিছানা, আসবাবপত্র সঙ্গে নিয়ে  সার্বক্ষণিকভাবে মাস্ক প্রদান করে লঞ্চে উঠর অনুরোধ জানিয়েছেন জেলা জমইয়াতে হিযবুল্লাহ জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন খন্দকার ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মমিনুল ইসলাম খান।
উল্লেখ্য, প্রতি বছর ছারছীনা শরীফের মাহফিল ১৪,১৫ ও ১৬ অগ্রহায়ন অনুষ্ঠিত হয়। সে মোতাবেক এ বছর ২৯,৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর ২০২১।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম