চৌগাছায় পেয়াজের কেজি ২৫০ টাকা, বিপাকে নিন্ম আয়ের মানুষ

চৌগাছা (যশোর ): হঠাৎ সারা দেশের মতো চৌগাছায়ও আমদানি করা পেয়াজরে দাম বেড়ে প্রতি কেজি ২৫০ টাকা দরে বিক্রয় হচ্ছে। ব্যবসায়িরা বাজার সংকট দেখিয়ে ইচ্ছা মতো বাড়াচ্ছে আমদানি কৃত পেয়াজের দাম।

চৌগাছায় এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি পেয়াজ ৭০ থেকে ৮০ টাকা দামে খুচরা বিক্রয় করা হচ্ছে।ফলে সাধারণ নিম্ম আয়ের মানুষ পেয়াজ কিনতে হিমসিম খাচ্ছে।শুক্রবার চৌগাছা বাজারে গিয়ে দেখা যায়, পেয়াজের বাজারে উপচে পড়া ভিড়, সংসারের নিত্য প্রয়োজনীয় পণ্য হবার ফলে অনেকে পরিমানের চেয়ে কম কিনছেন, অনেকে আবার দাম কমবে বলে না কিনে বাড়ি ফিরছেন।

তবে ইতি মধ্যে বাজারে নতুন পেয়াজ আসতে শুরু করেছে, দাম ও তুলনা মূলক কম ১৯০ টাকা কেজি দরে বিক্রয় হচ্ছে। কয়ারপাড়া গ্রামের রবিউল ইসলাম বলেন, পেয়াজের বাজারে আগুন গত সোমবার হাটে আমি ১ কেজি পেয়াজ ১৫০ টাকায় কিনেছি,আজ চার দিনের ব্যবধানে সেই পেয়াজ ২৪০ টাকা বিক্রয় হচ্ছে। ফলে পেয়াজ না কিনেই বাজার শেষ করলাম।

নাম প্রকাশ না করা শর্তে অনেক ব্যবসায়িরা বলেন, সকাল থেকে অনেক ক্রেতাই আসছেন পেয়াজ কিনতে কিন্তু অনেকে কিনছেন আবার অনেকে দাম শুনে না কিনেই ফিরে যাচ্ছেন।

চৌগাছা কৃষি অফিসে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, বাজারে আমদানিকৃত পেয়াজের দাম তুলনামূলক অনেক বেশি তবে, আজ থেকে বাজরে নতুন পেয়াজ আসায় দুই এক দিনের মধ্যে পেয়াজের দাম কমবে বলে আশা করছি।

ফম/এমএমএ/

আব্দুল আলীম | ফোকাস মোহনা.কম