চেয়ারম্যান সজাগ থাকলে ইউনিয়নের উন্নয়ন হবে: ডিসি কামরুল হাসান

মতলব দক্ষিণের খাদেরগাঁও ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানের শপথ গ্রহণ 

চাঁদপুর: চাঁদপুর মতলব উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন হাওলাদারের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি বলেন, ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করলে তা সুন্দর ও সহজ হবে। আপনার এলাকার জনগনের ভোটে নির্বাচিত হয়েছেন, তাই কে ভোট দিয়েছে কে দেয়নি এটি মনে রাখা যাবেনা। নিরপেক্ষ ভোটে জনগন আপনাকে নির্বাচিত করেছে। আপনি সবার জন্য কাজ করবেন। উন্নয়ন মুলক, শিক্ষাবৃত্তি নিয়ে কাজ করবেন। আপনি যদি ঘুমিয়ে থাকেন তাহলে ইউনিয়ন ঘুমিয়ে যাবে, আর যদি সজাগ থাকেন তাহলে ইউনিয়নের উন্নয়ন হবে।
তিনি আরো বলেন, অতীথের কথা চিন্তা করে বর্তমান সময়ে ভবিষ্যতের জন্য কাজ করবেন। মাদক বিরোধী, নাড়ী নির্যাতন, ইভটিজিং, আইটি বিষয়, জন্মনিবন্ধন এই কার্যক্রমে আামাদের চাঁদপুর জেলা অনেক পিছিয়ে আছে। আশা করবো আপনার ইউনিয়ন যেন চাঁদপুর জেলায় একটা ভালো অবস্থানে আসতে পারে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকারের  উপ-পরিচালক ইমতিয়াজ হোসেন।
তিনি বলেন, একজন চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করে থাকে। পরিষদের প্রতিটি নাগরিক সুবিধা চেয়ারম্যান কে দেখতে হবে। তাই পরিষদের সদস্য ও সাধারণ মানুষের সাথে সুসম্পর্ক রাখতে হবে।  প্রতিটি জায়গায় চেয়ারম্যান কে সচেতনতার সাথে কাজ করতে হবে।
জেলা প্রশাসক কার্যালয়ের নিবার্হী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (অঃ দাঃ) ফাহমিদা হক।
বিশেষ অতিথির স্বাগত বক্তব্য শেষে জেলা প্রশাসক কামরুল হাসান নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন হাওলাদারকে শপথ বাক্য পাঠ করান। পরে ফুলেল শুভেচ্ছা জানান ও সকলের উদ্দেশ্যে নিজের অভিব্যক্তি প্রকাশ করে।
অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা প্রশাসক কার্যালয় মসজিদের ইমাম মেহেদী হাসান।
ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম