‘চিত্রনায়িকা সালওয়া’র চলচ্চিত্রে অভিষেক

নিশাত নাওয়ার সালওয়া। ছবি: সংগ্রহীত।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনায় আসেন নিশাত নাওয়ার সালওয়া। এরপর মুস্তাফিজুর রহমান মানিকের ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। ছবিটির প্রযোজক মৌসুমী মিথিলা। এর মধ্যে ছবিটি সেন্সর ছাড়পত্রও পেয়েছে। কিন্তু মুক্তি পায়নি।

সালওয়ার চুক্তিবদ্ধ হওয়া দ্বিতীয় ছবি সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’। সরকারি অনুদান পাওয়া ছবিটির সহপ্রযোজকও প্রয়াত অভিনেত্রী-পরিচালক। এটিও মুক্তির অপেক্ষায়।

সালওয়ার তৃতীয় ছবি ‘বীরত্ব’। নিশাত নাওয়ার সালওয়ার অভিষেক হলো তৃতীয় সিনেমা দিয়ে। আজ সারা দেশে মুক্তি পেয়েছে ‘বীরত্ব’।

সালয়ার হাতে বেশ কয়েকটি ছবি রয়েছে। ‘বীরত্ব’ দিয়ে অভিষেক প্রসঙ্গে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে সালওয়া বলেন, যদিও আমার এটি তৃতীয় ছবি; কিন্তু এটি আমার অভিষেক ছবি। এটা নিয়ে একধরনের অস্থিরতা, নার্ভাসনেস, না বোঝানোর মতো অনেক কথাই রয়েছে, যেসব কোনোভাবেই বলতে পারছি না। বড় পর্দায় নিজেকে প্রথমবারের মতো দেখতে পাওয়া, এই অনুভূতি-এটা বোঝানোর ক্ষমতা আমার নেই।

এই সিনেমায় সালওয়ার নায়ক মামনুন হাসান ইমন। রয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার, অভিনেতা ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু প্রমুখ।

সালওয়া বলেন, এই সিনেমায় কাজ করতে গিয়ে প্রচুর অভিজ্ঞতা অর্জন করেছি, আউটডোরে দীর্ঘদিনের শুটিং আর বৈচিত্র্যময় অভিজ্ঞতা আমাকে অনেক কিছু শিখিয়েছে। সত্যি কথা বলতে এই সিনেমার গল্প এমন জালের মতো ছড়িয়ে গিয়ে পরে একটা কেন্দ্রে এসে মিলিত হয়েছে, যার ফলে আমাদের মানে শিল্পীদেরও জালের মতো ছড়িয়ে পড়তে হয়েছিল। দর্শকদের, আমি মনে করি খুবই ভালো লাগবে এই সিনেমা।

ঢাকা ও ঢাকার বাইরে মোট ৩৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টারসহ ঢাকার মধ্যে ১১টি হলে সিনেমাটি দেখা যাবে।

ফম/এমএমএ/

বিনোদন ডেস্ক | ফোকাস মোহনা.কম