চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্বারক উবি’র বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দা ইউনিয়নে ঐতিহ্যবাহী ও স্বনামধন্য মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্বারক উচ্চ বিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বিজ্ঞান মেলা-২০২৩।

বুধবার (৯ আগষ্ট) বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় শিক্ষার্থীদের নানান বিষয়ে বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনী দেখে বিদ্যালয় কর্তৃপক্ষ এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবকগণ বেশ অবাক এবং উৎফুল্ল হয়েছেন।

বিদ্যালয়ের তিনটি শ্রেণিকক্ষে দিনব্যাপী এই আয়োজন দেখে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে বেশ উৎসাহ লক্ষ্য করা গেছে।

বিকেলে শিক্ষার্থীদের উদ্ভাবনী পরিদর্শন করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক খালেদা বেগম, অভিভাবক সদস্য মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, সেলিম পাটোয়ারী, মোঃ সালাউদ্দিন বাবু, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য মুক্তা বেগম, সাধারণ শিক্ষক প্রতিনিধি মোহাম্মদ খলিলুর রহমান, মোঃ সুলতান মাহমুদ পাটোয়ারী, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি জাহানারা বেগম,সহকারী সিনিয়র শিক্ষক মোঃ মনির হোসেন প্রমুখ। এছাড়াও বিদ্যালয়ের সকল সরকারি শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে প্রথমবারের মতো আমরা এই আয়োজনটি করেছি। তাদের উদ্ভাবনী দেখে সত্যি আমরা বেশ অবাক হয়েছি। আগামীতে আমরা আরো বড় পরিসরে এ ধরনের মেলার আয়োজন করব,যাতে করে আরো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে। সব শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ফম/এমএমএ/

শেখ আল মামুন | ফোকাস মোহনা.কম