চান্দ্রার সাদ্দামের গোডাউন থেকে পাঠ্যবই বিক্রি!

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১২ নম্বর চান্দ্রা ইউনিয়নের মদিনা মার্কেটের পূর্ব পাশে সাদ্দাম নামে এক ব্যাক্তির গোডাউন থেকে সরকারি মাধ্যমিক ও অন্যান্য শ্রেনীর নতুন এবং পুরাতন পাঠ্য বই বিক্রি করতে দেখাগেছে।

শনিবার (১৬ জুলাই) দুপুরে গোডাউনে জমাকৃত বইগুলো ট্রাকে বোঝাই করে বিক্রি করে ওই ব্যাক্তি। তবে গোডাউনে ওই সময় সাদ্দামকে পাওয়া যায়নি।

শ্রমিকদেরকে জিজ্ঞাসা করা হলে তারা জানান, সাদ্দাম পুরাতন মালামাল এর ব্যবসা করেন। তার হকাররা বিভিন্ন এলাকা থেকে এসব বই ক্রয় করেছেন। তবে কথা বলার জন্য তাকে ওই সময় খুঁজে পাওয়া যায়নি।

গোডাউনে প্রবেশ করে দেখা যায়, অধিকাংশ বই মাধ্যমিক শ্রেনীর। মাদ্রাসা ও স্কুলের পাঠ্যবই। কিছু বই পুরাতন আর বাকী অধিকাংশ বইগুলো নতুন। বইয়ের উপরের মলাট এখনও নতুন ঝকঝকা।

সাদ্দামের গোডাউন থেকে পাঠ্যবই বিক্রি হচ্ছে এমন সংবাদ বিভিন্ন মাধ্যমে জানতে পারে চাঁদপুরের শিক্ষা অফিস ও প্রশাসন। তবে ব্যবস্থা গ্রহণ সম্পর্কে জানাযায়নি।

কিছুদিন আগে, মতলব উত্তর উপজেলায় এক বিদ্যালয়ের পুরাতন বই বিক্রি করে দেয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক। পরে স্থানীয়দের সহায়তায় ওইসব বই জব্দ করে উপজেলা শিক্ষা অফিসে নিয়ে যাওয়া হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম