চাঁদপুর স্টেডিয়ামে চলতি মাসে শুরু হচ্ছে জেলা স্কুল দাবা টুর্নামেন্ট 

ছবি: সংগ্রহীত।

চাঁদপুর: বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যাবস্থাপনায় চাঁদপুরে চলতি মাসেই শুরু হচ্ছে জেলা স্কুল দাবা টুর্নামেন্ট।  চাঁদপুর জেলা পুলিশ প্রশাসনের  আয়োজনে এ টুর্নামেন্টের সাবিক সহযোগিতায় থাকবে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা।

চাঁদপুর স্টেডিয়ামের প্যাভিলিয়ানের হলরুমে জেলা,  উপজেলা  ও চাঁদপুর পৌরসভার স্কুলগুলোর বালক ও বালিকা দল নিয়েই দাবা’র প্রতিযেগিতার খেলাগুলো অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট কমিটির আহবায়কের দায়িত্ব পালন করবেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। সহযোগিতায় থাকবেন জেলা ক্রীড়া সংস্থার দাবা উপকমিটির কমকতা আবু নাসের বাচ্চু পাটওয়ারী ও জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যাবস্থাপনায়  সারা দেশেই হাইস্কুলের শিক্ষার্থীদের নিয়ে এ টুনামেন্ট শুরু হয়েছে। চাঁদপুর জেলার ৮ উপজেলার ২ টি করে বিদ্যালয় ও চাঁদপুর পৌরসভার মধ্যে’র হাইস্কুলের বালক ও বালিকাদের নিয়েই দাবা প্রতিযোগিতা হবে। ইতিমধ্যে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা থেকে জেলা সদর সহ উপজেলার স্কুল ও চাঁদপুর পৌরসভার মধ্যে থাকা সকল স্কুলে চিঠি পাঠিয়েছেন।

আগামী ২২ জুনের মধ্যে প্রত্যেক স্কুল থেকে ৬ জন বালক ও ৬ জন বালিকার নাম সহ রেজিষ্ট্রেশন করার জন্য জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু।  তিনি এ প্রতিবেদককে জানান, জেলা সদর সহ ৮ উপজেলা এবং চাঁদপুর পৌরসভার মধ্যে সুনামধন্য স্কুলগুলোকে আমন্ত্রণ জানানো হবে তাদের স্কুলগুলো থেকে  যেন টুনামেন্টের জন্য শিক্ষাথীদেরকে পাঠানোর ব্যবস্থা করে।

ফম/এমএমএ/চৌইই/

চৌধুরী ইয়াসিন ইকরাম | ফোকাস মোহনা.কম