চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধু’র শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন

চাঁদপুর: মেঘনা পাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করা হয়।

সোমবার (১৫ আগষ্ট) সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে নয়টায় চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিক পর্ব শুরু হয়।

সকাল সাড়ে নয়টায় চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের নেতৃত্বে কলেজের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শন ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। ফেসবুক লাইভের মাধ্যমে পুস্পস্তবক অর্পণের দৃশ্যটি সরাসরি সম্প্রচারিত করা হয়। সকাল ১০টায় কলেজ ক্যাম্পাস থেকে শোক র‌্যালি বের করা হয়।

শোক র‌্যালিটি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে। বেলা পৌনে ২টায় চাঁদপুর-৩ আসনের মাটি ও গণমানুষের নেত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি চাঁদপুর সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, পৌর মেয়র মো: জিল্লুর রহমান জুয়েল এবং ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে গত ১১ আগস্ট সকাল সাড়ে দশটায় কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্টিত হয়। ১৪ আগস্ট সকাল ১০টায় বই পড়া এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১৫ আগস্ট বেলা সাড়ে ১২টায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাদ আছর কলেজ কেন্দ্রিয় মসজিদ ও হোস্টেল মসজিদে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া, মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম