চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি লোগো উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর: চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী ২০২২ এর লোগো উন্মোচন ও রেজিস্ট্রেশন কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর সরকারী কলেজ মাঠে জাতীয় সংগীতের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়।

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী ২০২২ অনুষ্ঠানের লোগো উন্মোচন ও রেজিস্ট্রেশন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, উপমহাদেশের প্রখ্যাত নেতা হোসেন মোঃ সরোওয়ারর্দী এই কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ অনেক নেতা এ মাঠে পা রেখেছেন এবং বক্তৃতা করেছেন। আমার মা এই কলেজের একজন শিক্ষার্থী ছিলেন। তাই মায়ের মেয়ে ও এই এলাকার সাংসদ হয়ে কার্যক্রমে আমার সর্বাত্মক সহায়তা থাকবে। শেখ হাসিনা সরকারের আমলে এই কলেজের অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে। ঐতিহ্যবাহী কলেজটিকে আমাদের আরোও এগিয়ে নিয়ে যেতে হবে।

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূর্ণমিলনী-২০২২ এর আহ্বায়ক অধ্যক্ষ অসিত বরণ দাশ এর সভাপতিত্বে ও উদযাপন পরিষদের সদস্য সচিব ও পৌর মেয়র অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েল এর পরিচালনায় কলেজের সাবেক শিক্ষার্থী শফিউদ্দিন আহম্মদ, অজয় কুমার ভৌমিকসহ প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রেজিস্ট্রেশন উপ কমিটির আহ্বায়ক হলেন অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও সদস্য সচিব অত্র কলেজ শিক্ষক নাজির উল্ল্যাহ মজুমদার।

উল্লেখ্য, আগামী বছরের জানুয়ারী মাসের ৩য় সপ্তাহে হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ২০০০ টাকা ও পরিবারের সদস্যদের জন্য ১০০০ টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়। সকলে বিকাশ, নগদ ও সরসরি রেজিস্ট্রশন করতে পারবেন। তবে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে কলেজের শিক্ষার্থী কিনা তা যাচাই করা হবে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম