চাঁদপুর সদর হাপসাতালে দিনে নয়, রাতে ওড়ে জাতীয় পতাকা

চাঁদপুর : ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে দিনের বেলায় জাতীয় পতাকা উত্তোলন না হলেও রাতের বেলায় ওড়তে দেখাগেছে। সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন নিয়ম থাকলেও এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে দেখাগেল উল্টো চিত্র।

বুধবার (১২ অক্টোবর) বেলা আড়াইটার দিকে হাসপাতালের সামনের পতাকা স্ট্যান্ডটি খালি পাওয়াগেল। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোন সঠিক উত্তর দিতে পারেননি।

এর আগে গত সোমবার (১০ অক্টোবর) রাত ১০টায় গিয়ে দেখাগেল হাসপাতালের জাতীয় পতাকা উত্তোলন রয়েছে।

এই বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবু রহমান এর কার্যালয়ে কথা হলে তিনি বলেন, রাতে জাতীয় পতাকা উত্তোলন করে রাখাটা ঠিক হয়নি। নির্দিষ্ট সময় নামিয়ে রাখার কথা। আমাদের হাসপাতালে লোকবল কম। রোগী বেশী। সবাই খুবই ব্যস্ত থাকেন। তবে এসব বিষয়ে সংবাদ না করে হাসপাতালের সমস্যা সম্পর্কে সংবাদ প্রকাশ করা দরকার।

তিনি আরো বলেন, হাসপাতালে যে পরিমান জনবল থাকা প্রয়োজন, তা নেই। এরপর আবার কারো বিরুদ্ধে ব্যবস্থা নিলে বিভিন্ন দিক থেকে চাপ আসে।

ছবিটি বুধবার (১২ অক্টোবর) দুপুর ২টায় তোলা। ছবি: ফোকাস মোহনা.কম

হাসপাতালের তৃতীয় তলায় তত্ত্বাবধায়কের সাথে কথা বলে নীচ তলায় এসে দেখাগেল স্ট্যান্ডে জাতীয় পতাকা উত্তোলন করা নেই। সাথে সাথে বিষয়টি তত্ত্বাবধায়ককে ফোন করে জানানো হলে। তিনি নীচে নেমে এলেন এবং নিজের চোখে জাতীয় পতাকা উত্তোলন নেই দেখলেন। কিন্তু কোন উত্তর না দিয়েই হাসপাতাল ত্যাগ করলেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন বিষয়টি অবগত হন। তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠানে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন থাকবে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ কেন এমন করেছে আমার জানা নেই। তাদের কোন সমস্যা থাকতে পারে। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষই ভাল বলতে পারবে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম