চাঁদপুর সদরের রাজরাজেশ্বর পাটওয়ারী বাজার উদ্বোধন (ভিডিওসহ)


চাঁদপুর: চাঁদপুরের সদরের পদ্মা ও মেঘনা নদীর পশ্চিম পাড়ে ভাঙন কবলিত এলাকায় চরাঞ্চলে নতুন করে গড়ে উঠা মরহুম আবদুল আউয়াল পাটওয়ারী বাজার উদ্বোধন হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে বাজারের আনুষ্ঠানিক কার্যক্রম শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ হযরত আলী বেপারী।

তিনি বক্তব্য বলেন, দুনিয়াতে বাজার হচ্ছে সবচাইতে নিকৃষ্ট জায়গা। তারপরেও প্রয়োজনের তাগিদে আমাদের বাজারেরও প্রয়োজন আছে। এই বাজার নিয়ে যেন কেউ জগড়া বিবাদ ও কলোহ সৃষ্টি না করে। সুন্দর ও সু-শৃঙ্খলভাবে বাজারটি পরিচালনা করার জন্য আমি সকল ব্যবসায়ী ও এলাকাবাসীর প্রতি অনুরোধ করছি।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তারাবুনিয়ার পীর মাওলানা আবু সালেহ। মিলাদ পরিচালনা করেন হাফেজ মাওলানা মো. জাহাঙ্গীর আলম।

বাজারের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মক্তিযোদ্ধা হাজী আব্দুল বাতেন পাটওয়ারীর সবাপতিত্বে ও মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজরাজেশ^র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক চোকদার, শিক্ষক কবির হোসেন বাচ্চু, ইউনিয়ন যুবলীগ সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো. আলাউদ্দিন বেপারী প্রমূখ।

উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান বেপারী, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের মধ্যে মো. ইউসুফ কামাল, মো. ইউসুফ কামাল, মো. মাহবুবুর রহমান, মো. রাশেদুল হক খন্দকার, মো. জাহির উদ্দিন পাটওয়ারী, ফজলুল করিম টিপু, হাজী জয়নাল আবেদীন বেপারী, হুমায়ুন কবির বেপারী, মো. আলী বেপারী।

ইউপি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড ইউপি সদস্য আলী আহম্মদ বকাউল, ২নং ওয়ার্ড ইউপি সদস্য মুকবুল প্রধান, ৪নং ওয়ার্ড ইউপি সদস্য ইব্রাহীম কামাল মিজি, ৫নং ওয়ার্ড ইউপি সদস্য আবু বকর পাটওয়ারী, ৬নং ওয়ার্ড ইউপি সদস্য সফিকুল কুড়ালী, ৭নং ওয়ার্ড ইউপি সদস্য জাহাঙ্গীর সরকার, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য হাসান আলী দেওয়ান ও ৯নং ওয়ার্ড ইউপি সদস্য হানিফ বেপারী।

গত কয়েক বছর পূর্বে পদ্মা নদীর ভাঙনে এই চরে বহু বাড়ীঘর নদী গর্বে বিলীন হয়ে যায়। পরে ইউনিয়নে জেগে উঠা গোয়ালনগর চরে এসে মানুষ আবার নতুন করে ঘরবাড়ি তুলেন। এই বাজারটি গোয়ালনগর চরে যাত্রা শুরু হলো। গোয়লানগর ও উত্তর তারাবুনিয়া এলাকার হাজার হাজার দরিদ্র মানুষের দৈনন্দিন চাহিদা পুরনে এই বাজারটি ভূমিকা রাখবে বলে বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেণ।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম