চাঁদপুর শহরে দুধে পানি মিশিয়ে বিক্রি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর : চাঁদপুর শহরে দুধের সাথে পানি মিশিয়ে বিক্রির অপরাধসহ ভোক্তার অধিকার লঙ্ঘন করায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৬ নভেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত শহরের বড় স্টেশন মোলহেড মোহনায় ও মিশন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

তিনি বলেন, আজ বড় স্টেশন মোহনাতে তান্দুরি চায়ের নামে ভোক্তা সাথে প্রতারণা করায় এবং মেয়াদোত্তীর্ণ ফ্লেভার দিয়ে চকোলেট চা, স্ট্রবেরি চা বিক্রি করার দায়ে জাফরানি তান্দুরি চায়ের দোকানকে ১০ হাজার জরিমানা করা হয়েছে। এছাড়াও কিছু লোক ক্যামেরা নিয়ে ছবি তোলার নামে ভোক্তার সাথে নানাভাবে প্রতারণা করে আসছে। আজকের অভিযানে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। বাসি ও পঁচা তেঁতুল দিয়ে চটফটি খাবার তৈরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ায় মাহী চটফটি দোকানকে ৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার ও ক্যাব সদস্য বিপ্লব সরকারের উপস্থিতিতে মিশন রোডে দুধে পানি মিশিয়ে বিক্রির সময় ল্যাক্টোমিটার দিয়ে টেস্ট করে দুধের সাথে অধিক পানির বিষয়টি নিশ্চিত হওয়ায় জলিলের দুধের দোকানকে ২ হাজার ৫শ’ টাকা এবং টিপুর দুধের দোকানকে ১ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার জরিমানা করা হয়েছে।

অভিযানে চাঁদপুর মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এবং ভোক্তার অধিকার নিশ্চিত করতে আমাদের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম