চাঁদপুর মাছঘাটে জব্দ ১৮ মণ জাটকা এতিমখানায় বিতরণ

চাঁদপুর: বাংলাদেশ কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও সদর উপজেলা মৎস্য অফিসের যৌথ অভিযানে শহরের বড় স্টেশন মাছঘাট এলাকায় অভিযান চালিয়ে ৭২০ কেজি (১৮মণ) জাটকা জব্দ করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকাল ৩টা থেকে ৪টার মধ্যে অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান ও সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

কোস্ট গার্ড মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এর নেতৃত্বে চাঁদপুর মাছঘাট এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে মাছঘাট হতে আনুমানিক ৭২০ কেজি (১৮মন) জাটকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে বিকেলে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাটকা ১৩টি স্থানীয় এতিমখানা ও অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হয়।

আরও পড়ুন>>বিশেষ কম্বিং অপারেশনে ৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

এছাড়াও একইদিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, ১টি মশারি জাল ও ১০ কেজি জাটকা জব্দ করা হয়েছে।

এর আগে ২৩ ও ২৪ জানুয়ারি দুইদিনের বিশেষ কম্বিং অপারেশনে ৭ লাখ ৩০ হাজার মিটার কারেন্ট জাল, ১টি বেহুন্দি জাল, ৩টি মশারি জাল ও ৬৫ কেজি জাটকা জব্দ করা হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম