চাঁদপুর মধুসূদন উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন

চাঁদপুর: স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও পরিবারের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে র‍্যালীতে অংশ গ্রহন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং পরে বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা, রচনা, কবিতা, দেশাক্তবোধক গান, চিত্রাঙ্কন, শেখ রাসেল দেয়ালিকা, বৃক্ষ রোপন ও পুরস্কার বিতরণ কর্মসূচী পালন করে।

সকাল ৯টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাসের নেতৃত্বে চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা।

আলোচনা সভায় ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙ্গালি জাতির জন্য পথপ্রদর্শক। এমন পথপ্রদর্শকদে হারিয়ে বাঙালী আজ হতাশ। শুধু একশ বছর নয় হাজার বছর নয়, লাখো বছর পরেও বঙ্গবন্ধুর শূণ্যতা অনুভব করবে বাঙালী জাতি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে উন্নত দেশের শিখরে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হোসাইনের পরিচালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক গোপাল চন্দ্র ঘোষ, শাহিন সুলতানা, ওয়াহিদুর রহমান লাবু, সিক্তা সাহা, দুলাল রায়, তাপসী চক্রবর্তী, নাজনীন নবী, বিশ্বজিত চন্দ, নূরুন্নাহার, গীতা মজুমদার, অমল নন্দী, মামুন মজুমদার, মঈনুদ্দিন খান, আছমা আক্তারসহ শিক্ষার্থীরা।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম