চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে এসিজি’র এডভোকেসি মিটিং

চাঁদপুর: অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)-এর আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) চাঁদপুরের সহযোগিতায় চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পুরানবাজার কর্তৃপক্ষের সাথে অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)-এর এডভোকেসি মিটিং বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পুরানবাজার কেন্দ্রিক অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)-এর সমন্বয়ক মোঃ জসীম উদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মহব্বত হায়দার চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য রফিক আহমেদ মিন্টু।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এই স্কুলের শিক্ষার মানোন্নয়নে ও ভালো ফলাফল করার জন্য আমরা সর্বাঙ্গীণ চেষ্টা করছি। করোনায় শিক্ষা ব্যবস্থার অনেক ক্ষতি হয়েছে। অ্যাকটিভ সিটিজেন গ্রুপ ও সনাক এই স্কুলের শিক্ষার মানোন্নয়নে যেভাবে এগিয়ে এসেছে আমরা স্কুল কর্তৃপক্ষ তাদেরকে সাধুবাদ জানাই। পাশাপাশি অ্যাকটিভ সিটিজেন গ্রুপ ও সনাকের স্কুল কেন্দ্রিক যেকোন কাজে আমাদের সহযোগিতা থাকবে। তিনি বলেন, স্কুলে শিক্ষার্থীর সংখ্যাও তেমন বেশি নয়। এমনকি মেধাবী শিক্ষার্থীরা অন্য স্কুলে ভর্তি হয়। অথচ আমাদের এই স্কুলে অনেক ভালো মানের শিক্ষক রয়েছে। তিনি স্কুলের শিক্ষার্থী ভর্তিতে অ্যাকটিভ সিটিজেন গ্রুপ ও সনাকের সহযোগিতা কামনা করেন। এই স্কুলের শিক্ষার মানোন্নয়ন নিয়ে কাজ করার জন্য এবং এই স্কুলকে বেছে নেওয়ার জন্য সনাককে ধন্যবাদ জানান তিনি।

টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মোঃ মাসুদ রানার সঞ্চালনায় এছাড়াও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের তপাদার, সহকারী প্রধান শিক্ষক সুলতানা নাজমে আরা, সনাক সদস্য মুহম্মদ আসিফ-উল-ইসলাম। এডভোকেসি সভার পূর্বে সকাল ১১টায় কমিউিনিটি অ্যাকশন মিটিং থেকে প্রাপ্ত তথ্য উপাত্ত উপস্থাপন করেন যাগিতায় চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পুরানবাজার কেন্দ্রিক অ্যাকটিভ সিটিজেন গ্রুপের সহ-সমন্বয়ক মোঃ লিটন গাজী।

সকাল ১১টায় পুরানবাজার কঁচিকাঁচার স্কুলে চাঁদপুর নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পুরানবাজার কেন্দ্রিক কমিউিনিটি অ্যাকশন মিটিং অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত জনসাধারণ স্কুলের পড়ালেখার মানোন্নয়নে বেশ কিছু সুপারিশ ও স্কুলের বেশ কিছু সমস্যা তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন, সনাক সদস্য অ্যাড. পলাশ মজুমদার, জেসমিন আক্তার (জেসী), চাঁদপুর ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ মৃনাল দাস, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অ্যাকটিভ সিটিজেন গ্রুপের সদস্যবৃন্দ, ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ ও টিআইবি কর্মীবৃন্দ।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম