চাঁদপুর জেলা কারাগারের কয়েদির মৃত্যু

চাঁদপুর: চাঁদপুর জেলা কারাগারের কয়েদি ও মাদক মামলার আসামী আবদুল বাতেন (৫৬) নামে ব্যাক্তি শ্বাস কষ্টে মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারারক্ষীরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালের চিকিৎসক তাকে

দেখে মৃত ঘোষণা করেন।

বাতেন জেলার ফরিদগঞ্জ উপজেলার ৯ নম্বর উত্তর গোবিন্দপুর ইউনিয়নের শোভান গ্রামের তালুকদার বাড়ীর মৃত চান মিয়া তালুকদারের ছেলে।

হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, বাতেন নামে রোগীকে হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়। তবে তিনি শ্বাস কষ্ট জনিত রোগে আক্রান্ত ছিলেন।

নিহতের চাচাত ভাই আলাউদ্দিন তালুকদার বলেন, বাতেন এক সময় ঢাকায় ব্যবসা করতেন। গত কয়েক বছর আগে এলাকায় এসে মাছের খামার করেছেন। বাড়ীতেই থাকতেন। তার স্ত্রী, ৩ ছেলে ১ মেয়ে আছে। গত ২৩ অক্টোবর রাতে তাকে বাড়ী থেকে গোয়েন্দা পুলিশ বাড়ী থেকে গাঁজাসহ আটক করে। তারকাছে ওই সময় গাঁজা পেয়েছে এবং তিনি গাঁজা সেবন করতেন আমরা জানতে পেরেছি। তবে তিনি মাদকের ব্যবসা করতেন না।

চাঁদপুর জেলা কারাগারের কারা তত্ত্বাবধায়ক মো. গোলাম দস্তগীর বলেন, ভোরে বাতেন নামে কয়েদি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাই। সেখানে তার মৃত্যু হয়। দুপুরে তার সুরতহাল হয়েছে। ময়না তদন্ত শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

তিনি আরো বলেন, গত ২৪ অক্টোবর তাকে আদালত থেকে কারাগারে প্রেরণ করা হয়। তিনি আগ থেকেই শ্বাস কষ্ট জনিত রোগে আক্রান্ত।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম