চাঁদপুর আল-আমিন একাডেমি অ্যালামনাই এসোসিয়েশনের রেজিস্ট্রেশন এবং লোগো উদ্বোধন

চাঁদপুর: কুমিল্লা শিক্ষাবোর্ডসহ দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুরের আল-আমীন একাডেমি স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে অ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হয়েছে।

শুক্রবার ( ১৭ জুন) জমকালো আয়োজনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির আইবিএম মিলনায়তনে আল-আমিন একাডেমি অ্যালামনাই এসোসিয়েশনের রেজিস্ট্রেশন ফরম,লোগো এবং রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।দূর্যোগপূর্ন আবহাওয়া স্বত্বেও শতাধিক একাডেমীয়ানের উপস্থিতিতে এদিন বিকেল ৫ টায় একটি প্রানবন্ত এবং সফল আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃজোবায়ের মক্কী(ব্যাচ ২০১৮),এরপর উপস্থিত সবার অংশ গ্রহনে প্রার্থনা ও জাতীয় সঙ্গীত পরিবেশন করেন মোঃনিয়াজ মোর্শেদ (ব্যাচ ১৯৯৯)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মোঃরফিউদ্দীন আহমেদের (ব্যাচ ১৯৯৫) পরিচালনায় এবং মাছরাঙা টেলিভিশনের সিনিয়র সাংবাদিক মোঃজাহিদ হোসাইন চৌধুরির (১৯৯৬) উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে একাডেমীর প্রানপুরুষ সাবেক অধ্যক্ষ মোঃ মাহবুবুর রহমান স্যারের লিখিত বানী পাঠ করে শুনানো হয়।

ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রদের সমন্বয়ে অ্যালামনাই এসোসিয়েশন গঠনের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা উল্লেখ করে বক্তব্য রাখেন; বাংলাদেশ বেতারের পরিচালক(এডমিন) মোঃ আলআমিন হোসাইন (ব্যাচ ১৯৮৭),তথ্য মন্ত্রনায়ের মোঃনাজমুল হোসাইন (ব্যাচ ১৯৮৮), (ব্যাচ ১৯৮৯), (ব্যাচ ১৯৯০) ফ্লাইট ক্যাপটেন ( ব্যাচ ১৯৯৬),(ব্যাচ ১৯৯৭),টার্ন্সপারেন্সী ইন্টারন্যাশনাল টিআইবি এর কর্মকর্তা মোঃশেফায়েত আহমেদ (ব্যাচ ২০০২),ঢাকা ডেন্টাল কলেজের সহকারী অধ্যাপক ডাঃশাওন আহমেদ (ব্যাচ ১৯৯৯),রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক মোঃপারভেজ খান (ব্যাচ ১৯৯৮),স্কিল ডেভেলপার মোঃজাহিদ হোসাইন নাসিম,মোঃফোরকান মাহমুদ (২০০৫),পলক (২০১৪) প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃইব্রাহীম খলিল শামীম(১৯৯৮),মোঃ মঞ্জির আহমেদ ( ২০০৫),মোঃজাহিদ হোসাইন লিটু,মোঃমাছুম আহমেদ (২০০৫)

অনুষ্ঠানে কেক কেটে অ্যাসোসিয়েশনের লোগো উন্মোচন শেষে শুরু হওয়া রেজিস্ট্রেশন কার্যক্রমে শতাধিক একাডেমীয়ান সদস্য ফরম সংগ্রহ করেন এবং অর্ধ শতাধিক সদস্য স্পট রেজিস্ট্রেশন করে অনষ্ঠানকে প্রানবন্ত এবং সাফল্য মন্ডিত করে তুলেন।

উল্লেখ্য আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ চাঁদপুর হতে ১৯৮৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত অনুষ্ঠিত এসএসসি/এইচ এসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী মোট ৫৪ টি ব্যাচের সাবেক শিক্ষার্থী একাডেমীয়ানদের মধ্যে পারস্পারিক সুসম্পর্ক ও মানবিক মূল্যবোধ স্থাপন এবং বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করণের উদ্দ্যেশে সম্পূর্ন অরাজনৈতিক একটি সামাজিক সংগঠন হিসাবে গঠন করার প্রত্যয়ে এই এসোসিয়েশন গঠন করা হয়েছে।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম