চাঁদপুরে হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রদের সংবর্ধনা 

ছবির ক্যাপশন।। বেগম মসজিদ দারুল ঈমান মাদ্রাসার হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠানে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম রোমানের সংবর্ধনা প্রাপ্ত ছাত্ররা।
চাঁদপুর:  হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২ জানুয়ারি) বাদ মাগরিব ঐতিহাসিক বেগম মসজিদের দ্বিতীয় তলায় এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ঐতিহাসিক বেগম জামে মসজিদের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। সেখানে একদল লোক বিভিন্নভাবে ইসলামের নামে বিভ্রান্ত  ছড়াচ্ছে। বর্তমানে ফেতনা অনেক বেড়ে গেছে। সঠিক শিক্ষা ছড়িয়ে পড়লে, দুষ্কৃতিকারীরা বেশিদূর আঘাতে পারবে না। তিনি আরো বলেন, ইসলামের নামে অইসলামী কাজ করা যাবেনা। হক্কানী ওলামায়ে কেরামের পথে থেকে দিনের সঠিক দাওয়াত সবাইকে পৌঁছে দিতে হবে। আমার প্রত্যাশা বেগম মসজিদ দারুল ঈমান মাদ্রাসার ছাত্ররা একদিন দেশসেরা হয়ে মানুষকে আলোকিত করবেন।
হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় সংবর্ধনা পেলেন যারা তারা হলেন :  ৩০ পারা গ্রুপে প্রথম স্থান হাফেজ মোঃ মেহেদী হাসান পিতা সিরাজুল ইসলাম, ২য় হাফেজ মোঃ মেহেদী হাসান পিতা মোঃ আবুল কালাম,৪র্থ হাসান আব্দুল্লাহ পিতা মোঃ আনিসুর রহমান, ৫ম মোঃ নাহিদুল ইসলাম পিতা নাজির আহমদ, ২০ পারা গ্রুপে ১ম স্থান মোঃ মেহরাজ হোসাইন পিতা মোঃ আব্বাস উদ্দিন, ৪র্থ মোঃ আব্দুল্লাহ পিতা মোঃ মাসউদ, ৫ম মোঃ সাদ পিতা মৃত আনোয়ার হোসেন, ৫ পারা গ্রুপে ২য় মোঃ আফনান পিতা সোহেল মিয়াজী।
বেগম মসজিদ দারুল ঈমান মাদ্রাসার মুহতামিম মুফতি মাহবুবুর রহমানের সভাপতির বক্তব্য বলেন , গত ৩১ ডিসেম্বর জেলা ব্যাপী হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। আমাদের মাদ্রাসার ৮জন ছাত্র হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে। প্রায় ৬শ ছাত্র এ প্রতিযোগিতায় অংশ নেন। তার মধ্যে আমার মাদ্রাসার ছাত্র ১৯ জন অংশ নিয়ে ৮ জন বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী হয় তারা তখন আলেমদের পরিবেশে এবং অংশগ্রহণকারী প্রার্থীদের পরিশেষে পরিবেশে এই পুরস্কার অর্জন করে পরবর্তীতে আমরা আমাদের মাদ্রাসায় তাদের এই বৃহৎ পরিসরের পুরস্কার তাদের গার্ডিয়ানের মাধ্যমে হস্তান্তর করি এবং মাদ্রাসার পক্ষ থেকে সংবর্ধনের ব্যবস্থা করেছি।
মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি মোহাম্মদ সাইফুল ইসলামের সঞ্চালনায় বেগম মসজিদ কমিটির সিনিয়র সদস্য আলহাজ্ব আব্দুল হাকিম বেপারী বেপারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মাদ্রাসার অভিভাবক ও ছাত্র বৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠানে বিজয়ী ছাত্রদের মাদ্রাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও তাদের জন্য বিশেষ ধর আয়োজন করা হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম