চাঁদপুরে হাসপাতালের ক্যান্টিসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: ২৫০ শয্যা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ক্যান্টিন, ফার্মেসিসহ তিন প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।

রোববার (২৮ আগষ্ট) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেন এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

নুর হোসেন জানান, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় অনৈতিক ও অযৌক্তিক কাজে যুক্ত থাকায় তিন প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অভিযানে দেখা যায়, চাঁদপুর জেনারেল হাসপাতালের ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াজাত, নিম্নমানের খাবার পরিবেশন এবং পরিমাণে কম দেয়া হচ্ছে। এসব কারণে ক্যান্টিনের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। হাসপাতালের নিচে দত্ত ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় এর মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও শহরের ৫ নম্বর ঘাটের স্ট্যান্ডরোড এলাকায় সরকারি নির্ধারিত দামের চেয়ে বেশিতে সার ও কীটনাশক বিক্রি এবং মূল্যতালিকা না থাকায় দোকানদার মান্নান ব্যাপারীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অনিয়ম রোধ এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক ঊর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাজার তদারকি অভিযানে অংশ নেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার এবং চাঁদপুর সদর মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম