চাঁদপুরে সংস্কৃতি চর্চায় বড় ধরণের কমপ্লেক্স তৈরী হবে

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, চাঁদপুরে শিল্প-সাহিত্য খুবই সমৃদ্ধ। এই পেশায় অনেক লোক জড়িত এবং সুনামের সাথে কাজ করে আসছেন। কিন্তু শিল্প-সংস্কৃতির চর্চার জন্য চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি খুবই ছোট পরিসর। দীর্ঘদিন একটি কমপ্লেক্স করার জন্য দাবী উঠে আসছিল। আমিও এটি করার জন্য চেষ্টা করছিলাম এবং সংস্কৃতি মন্ত্রণালয়ে জানিয়েছি। অবশেষে তারা আমাকে কমপ্লেক্স করে দেয়ার আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে প্রেসক্লাবের সামনে পৌর উদ্যানে চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরি কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন কাজ হচ্ছে এই কমপ্লেক্স করার জন্য ৬০ শতাংশ জমি প্রয়োজন। এই জায়গা খুঁজে বের করার দায়িত্ব হচ্ছে জেলা প্রশাসক এর। তিনি জমির ব্যবস্থা করে দিয়ে সংস্কৃতি কমপ্লেক্স তৈরী হবে এবং দীর্ঘদিনের দাবী পুরন হবে।

অনুষ্ঠানে দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত চাঁদপুর-লাকসাম রেলপথ উন্নয়নে শিক্ষামন্ত্রীর অবদানের কথা তুলে ধরে বলেন, এই রেলপথে এখন দুটি এক্সপ্রেস ট্রেন ছাড়া অন্য কোন ট্রেন নেই। পরিবহন ভাড়া অনেক বৃদ্ধি হয়েছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে এই রুটে লোকাল ট্রেন এবং ডেমু ট্রেনটি চালুর দাবী জানান। জবাবে শিক্ষামন্ত্রী বলেন, রেলমন্ত্রীর সাথে আলাপ হয়েছে। তিনি ডেমু ট্রেন মেরামত হলে এই রুটে আবারও দেয়ার আশ্বাস দিয়েছেন।

প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ইউসুফ গাজী, ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমূখ।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া বিশেষ সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সিআইপি জয়নাল আবেদিন মজুমদার।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম