চাঁদপুরে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই

চাঁদপুর:  চাঁদপুরে মো. সোলেমান বকাউল (৪০) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে রক্তাক্ত যখম করা হয়েছে। সন্ত্রাসীরা আহত ব্যবসায়ীর কাছ থেকে ১লাখ ৮৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।

রোববার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার একলাছপুর ইউনিয়নের দক্ষিণ বোরোরচর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ব্যবসায়ী সোলেমান বকাউল সদর উপজেলা রাজারাজেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বকাউল বাড়ির নূর মো. বকাউলের পুত্র। বর্তমানে তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

আহত সোলেমান বকাউল জানান, পেশায় তিনি একজন ব্যবসায়ী। ব্যবসার পাওনা টাকা আনতে শনিবান মতলব উপজেলার একলাছপুর ইউনিয়নের দক্ষিণ বোরোরচর এলাকায় যান। রাতে শ্বশুড় বাড়ি থেকে রোববার সকালে ব্যবসার টাকা নিয়ে ফেরার পথে স্থানীয় মৃত বোরহান বেপারীর পুত্র শামীম ও বসু বেপারীর পুত্র বাহাদুরের নেতৃত্বে ১০-১২ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দল তার উপর অতর্কিত হামলা চালায়।

সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে তার মাথায়, হাতে এবং পিঠেসহ শরীরের বিভিন্ন জায়গায় কুপিয়ে রক্তাক্ত যখম করে। এছাড়াও তার সাথে থাকা নগদ ১লক্ষ ৮৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এক পর্যায়ে আহতের ডাকচিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা সোলেমান বকাউলকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল নিয়ে আসে।

চাঁদপুর সরকারি হাসপাতলের কর্তব্যরত চিকিৎসক জানান, আহতের মাথায় হাতে, হাতে এবং পিঠে ধারালো অস্ত্র দিয়ে যখম করা হয়েছে। ক্ষতস্থানে সেলাই করে আহতকে হাসপাতালে ভর্তি দেয়া হয়েছে।

আহত ব্যবসায়ী সোলেমান বকাউলের ছোট ভাই মো. ইউছুফ বকাউল বলেন, আমার ভাই একজন খেটে খাওয়া মানুষ। তিনি সৎভাবে ব্যবসা করে জীবিকানির্বাহ করেন। আজকে ব্যবসার টাকা নিয়ে ফেরার পথে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে হত্যা চেষ্টা করেছে। তারা আমার ভাইয়ের সাথে থাকা টাকা ও মোবাইল ফোন নিয়ে গেছে। আমরা প্রশাসনের কাছে এই ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আটক এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জানান, ব্যবসায়ীর টাকা ছিনতাই এই ধরণের ঘটনার বিষয়ে আমাদের কাছে এখনো কোন অভিযোগ আসেনি। ঘটনাটি মেঘনা নদীর পশ্চিম পাড়ে। স্থানীয় ইউপি সদস্যদের কাছ থেকে আমি খোঁজ খবর নিব।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম