চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন বিক্রি: ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড

চাঁদপুর: চাঁদপুর শহরের বাবুরহাট ও খলিশাডুলি এলাকায় নিষিদ্ধ পলিথিন বিক্রি করার দায়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ২ হাজার ৩শ’ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এই সময় ৩ প্রতিষ্ঠান থেকে ১৩ কেজি পলিথিন জব্দ করা হয়।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে সহযোগিতা করে পুলিশ।

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, অভিযান কালে শহরের বাবুরহাট মেসার্স মাহবুব স্টোর থেকে ১০ কেজি পলিথিন জব্দ করা হয়। এই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ১হাজার ৩শ’ টাকা। একই বাজারের মেসার্স দেলোয়ার স্টোর থেকে জব্দ করা হয় দুই কেজি পলিথিন। এই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৫শ’ টাকা এবং শহরের খলিশাডুলি এলাকার মেসার্স মায়ের দোয়া স্টোর থেকে জব্দ করা হয় এক কেজি পলিথিন। এই প্রতিষ্ঠানকেও ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের পরিদর্শক উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে পরিবেশ অধিদপ্তর থেকে জানানো হয়।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম