চাঁদপুরে নগদ উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত

চাঁদপুর : ” আমরাই নগদ, সফল হবো সবাই মিলে” এই স্লোগান নিয়ে চাঁদপুরে নগদ উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দিনব্যাপী চাঁদপুর এলিট চাইনিজ রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিস্ট্রিবিউটার ইনচার্জ মো: মাহবুবুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ক্লাস্টার হেড মো: শহীদুল্লাহ, বিশেষ অতিথি রিজিওনাল হেড মো: মেহেদী আহমেদ সিদ্দিকি, এরিয়া ম্যানেজার শামিম আল জাবি।
সঞ্চালনায় ছিলেন নগদ টেরিটরি ম্যানেজার আহসানুল করিম জনি।

দিনব্যাপী অনুষ্ঠানে দুই পর্বে উদ্যোক্তদের সাথে সমাবেশ করা হয়। প্রথম পর্বে ফরিদগঞ্জ ও হাইমচরের উদ্যোক্তাদের সাথে এবং দ্বিতীয় পর্বে চাঁদপুর সদরের মোট ১৪০জন উদ্যোক্তাদের সাথে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি ক্লাস্টার হেড মো: শহীদুল্লাহ ডকুমেন্টারির মাধ্যমে গ্রাহকদেট সকল সুযোগ সুবিধা তুলে ধরেন।
ডিস্ট্রিবিউটার ইনচার্জ কাজী মাহবুবুল বলেন, এই ধরনের ব্যাবস্থায় মূলধন ও পূঁজি অতি সামান্য হলেও নিজের কাছেই থাকে এবং তাদিয়ে নিজের পরিবারের বিভিন্ন খরচ করা সম্ভব হয়। এই ব্যবস্থার মাধ্যমে আমাদের নিজের প্রয়োজন অতি সহজেই মিটানো সম্ভব হয়।

তিনি আরো বলেন এটি একটি সরকারি প্রতিষ্ঠান। ডাক বিভাগের একটি ডিজিটাল লেনদেন। আমরা সফলতা তখনই পাবো যখন মানুষকদের সেবা দিয়ে আগামী বছর এই ধরনের আরেকটও প্রোগ্রাম করতে পারবো। এই ধরনের ব্যবস্থায় সবার সহযোগিতা কাম্য করছি।

সমাবেশ শেষে সবার জন্য লটারি ও পুরস্কারের আয়োজন করা হয়। লটারিতে ১ম পুরস্কার নিউ সিমলীর মো: সোহাগ, ২য় পুরস্কার পলাশ টেলিকমের মো: আহসান উল্লাহ, ৩য় পুরস্কার মাল্টিমিডিয়া গ্যালারীর পলাশ কুমার দে লাভ করেন। ১ম পুরস্কারে ছিলো আকর্ষনীয় মোবাইল সেট।

প্রসঙ্গত এই “নগদ” ব্যবস্থা ২৬মার্চ ২০১৯ সালে শুভ উদ্ধোধন করপন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ মাসে এপর্যন্ত সারাদেশে প্রায় দেড় লাখেরও বেশি উদ্যোক্তা, ৮৭ লাখ গ্রাহক ও ১শত ৭৮ টি ডিস্ট্রিবিউটার রয়েছে।

ফম/শাপ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম