চাঁদপুরে দুই ইট ভাটা মালিককে ৪ লাখ টাকা জরিমানা

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করায় আয়শা ব্রিক ফিল্ড এবং মহসিন-ইমাম ব্রিক ফিল্ড নামে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় ভাটা দুটি পানি মেরে তাৎক্ষনিক কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

বুধবার (১৫ মে) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হাসান।

সন্ধ্যায় চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। প্রাপ্ত তথ্যে জানাগেছে, উপজেলা প্রসাশন ও জেলা পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অবৈধ ইটভাটা সমূহের উপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

এ সময় উপজেলার গল্লাক বাবাজর এলাকার আয়শা ব্রিক ফিল্ডকে ২ লাখ এবং গল্লাক বাজার এলাকার মহসিন-ইমাম ব্রিক ফিল্ডকে দুই লাখ টাকা করে সর্বমোট ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাৎক্ষনিক দমকল বাহিনীর সহায়তায় ইট ভাটায় পানি মেরে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

ভ্রাম্যমান আদাতলতে পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নানসহ জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ফরিদগঞ্জ থানার একটি চৌকস পুলিশ দল এবং উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর সদস্যরা ভ্রাম্যমান আদালতে সার্বিক সহযোগিতা করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম