চাঁদপুরে তৈরি হচ্ছে ভাস্কর্য ‘কোটি মানুষের কন্ঠস্বর’

চাঁদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুরেও তৈরী হতে যাচ্ছে বঙ্গবন্ধুর অস্থায়ী ভাস্কর্য ‘কোটি মানুষের কন্ঠস্বর’।

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে জন্মশত বার্ষিকীর সময় গণনা। ৮ ডিসেম্বরকে সমানে রেখে চাঁদপুর শহরের লেকেরপাড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে তৈরি করা হবে দৃর্স্টিনন্দন এ ভাস্কর্য।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আগামী ৮ ডিসেম্বর থেকে জাতির জনকের জন্মশতবার্ষিকীর সময় গণনা শুরু হবে। সে লক্ষ্যে চাঁদপুরে অস্থায়ীভাবে একটি প্রতিকৃতি উন্মোচন করা হবে। ভাস্কর্যটি আগামী ২০২০ সালের ১৭মার্চ পর্যন্ত স্থায়ী হবে। প্রতিকৃতি স্থাপনের লক্ষে পৌরসভার সহযোগিতায় শহীদ মিনারের পাশের এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

৬৪ জেলায় বঙ্গবন্ধুর অস্থায়ী ভাস্কর্য স্থাপনে লক্ষ্যে এই পর্যন্ত ১০টি তৈরি করা হয়েছে।

চাঁদপুরের টিমের টিম লিডার বাংলাদেশ ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মিরাজ পাটওয়ারী জানান, আমি চাঁদপুর জেলাসহ ভোলা, লক্ষীপুর, নোয়াখালী, শরিয়তপুর, মুন্সিগঞ্জ জেলার টিম লিডারের দায়িত্বে রয়েছি। এভাবে ১০টি টিমে ভাগ হয়ে সারাদেশের ৬৪টি জেলায় জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে অস্থায়ী প্রতিকৃতি তৈরি করা হবে। আগামী ৮ ডিসেম্বর থেকে শতবার্ষিকীর সময় গণনা শুরু হচ্ছে।

বৃহস্পতিবার থেকে প্রতিকৃতি তৈরির কাজ শুরু হবে বলে জানাগেছে।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম