চাঁদপুরে তিনদিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

চাঁদপুর: চাঁদপুরে জেলা পর্যায়ে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাদ ফজর থেকে শুরু হয়েছে।

চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ ডব্লিউ রহমান জুট মিলের বালুর মাঠে আয়োজন রকা হয়েছে এই ইজতেমা।

জানাগেছে, ইজতেমায় জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলীগ জামাতের হাজার হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন। বিদেশী মেহমান হিসেবে মালেয়শিয়া ও ভারতের তাবলীগ জামাতের মুসল্লিরাও থাকছেন। মূকবধির জামাতের একটি দলও যোগ দিয়েছে এখানে। এছাড়াও দলে দলে ইজতেমা মাঠে আসছেন ধর্মপ্রাণ মুসুল্লিরা।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরে দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ ইজতেমা। বৃহস্পতিবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। মুসুল্লিদের সে¦চ্ছাশ্রমের মাধ্যমে বাঁশ, চটের অস্থায়ী স্থাপনা দিয়ে ইজতেমার আয়োজন করেছে সাদ পন্থী মাখরাজ মসজিদের সদস্যরা।

ইজতেমার জিম্মাদার মাওলানা আব্দুর রশীদ বলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর মেয়রসহ প্রশাসনের মধ্যস্থতায় আমাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আমাদেরকে প্রশাসন ইজতেমা করার অনুমতি দিয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়ে শনিবার দুপুর পর্যন্ত চলবে। আগত মুসল্লিরা তাবলীগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শুনবেন।

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলার সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও মাঠের নিরাপত্তার জন্য স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম