চাঁদপুরে চেয়ারম্যান পদে ৬ জন, সদস্য পদে ৫২ জনের মনোনয়নপত্র দাখিল

চাঁদপুর : আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর জেলায় চেয়ারম্যান পদে ৬জন এবং সংরক্ষিত সদস্য ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৯জন মোট ৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে শেষ সময় পর্যন্ত চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এর নিকট চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬ জন। তারা হলেন-বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত মো. ইউসুফ গাজী, জেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ¦ মো. ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ.ওয়াদুদ, প্রবাসী ও ব্যবসায়ী মো. জাকির হোসাইন প্রধানিয়া ও মো. নাছির উদ্দিন।

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. ইউসুফ গাজী মনোনয়নপত্র দাখিল করার সময় জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল উপস্থিত ছিলেন।

এদিকে, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রার্থীরা চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তার তোফায়েল হোসেন এর নিকট মনোনয়নপত্র জমা দেন। এ সময় প্রার্থীদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে ৮ উপজেলা, ৭ পৌরসভা এবং ৮৯ ইউনিয়নে ভোটার সংখ্যা ১ হাজার ২শ’ ৭৩জন।

আজ ১৫ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল। ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার। ২৬ সেপ্টেম্বর প্রতিক বরাদ্দ। ১৭ অক্টোবর সকাল ৯ থেকে দুপুর ২টা পর্যন্ত ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম