চাঁদপুরে উইমেন এন্ড ই কমার্স ফোরাম উদ্যোক্তাদের তৈরী পণ্য প্রদর্শনী

চাঁদপুর: চাঁদপুরে উইমেন এন্ড ই কমার্স ফোরাম (women & e-commerce) উই উদ্যোক্তাদের মাসিক সভা এবং উদ্যোক্তাদের তৈরী পণ্য প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর শহরের এলিট চাইনিজ রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়। এতে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে চাঁদপুর উই টিমের সদস্যরা অংশ নেন।

এ সময় নারী উদ্যোক্তারা তাদের নিজেদের তৈরী নানা ধরনের দেশীয় পণ্যসহ হাতে তৈরি বিভিন্ন মজাদার খাবার সামগ্রী প্রদর্শন করেন। এর মধ্যে শাড়ি, চাদর, মেয়েদের পোশাক, কেক, পিঠা, সন্দেশ, নানা ধরনের আচারসহ বিভিন্ন পণ্যের সমারোহ ঘটে।

সভায় উই-এর ডিস্ট্রিক্ট প্রতিনিধি পূর্নিমা রায়ের সভাপতিত্বে ও সহ-প্রধান খাদিজা আক্তার তুলির সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-প্রধান রোকেয়া আক্তার প্রীতি, ফারজানা ইসলাম তৃষ্ণা।

এসময় বক্তব্য রাখেন, উই টিম সদস্য ও নারী উদ্যোক্তা ফাতেমাতুজ জোহরা বন্যা, আবিবা সুলতানা মিলি, আনহা ইরিন, ফাহিমা আক্তার, মুনমুন শারমিন, দেবজানু চক্রবর্তী, নাসরিন আক্তার ইমু, বামপি রায়, শায়লা শওকত, নিপা নূর, আলো, লাবন্য সুমি, নিলুফা আক্তার, নিপা আক্তার, লিপি আক্তারসহ অন্যান্য সদস্যগণ।

আলোচনা সভায় উদ্যোক্তারা আইসিটি গ্রেন্ড, উই ইন্সপ্রায়ার, গ্রেন্ড, সাবস্ক্রাইবার গ্রেন্ড, তাদের তৈরী পন্য কিভাবে দেশব্যাপী ছড়িয়ে দিতে পারে সে বিষয়ে উন্মুক্ত আলোচনা করেন এবং তাদের বিভিন্ন প্রতিবন্ধকতা থেকে রক্ষায় উই-এর সহযোগিতা কামনা করেন।

আয়োজকরা জানায়, এদেশের নারীদের সাবলম্বী করার লক্ষে ২০১৭ সালে কাজ শুরু করে উইমেন এন্ড ই কমার্স ফোরাম । এরপর থেকে সারাদেশে নারী উদ্যেক্তাদের প্রশিক্ষন, পরামর্শ ও পন্য বিক্রিতে সহায়তা সহ বিভিন্ন কাজ করে আসছিলো উই। এর পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলার নারী উদ্যোক্তাদের একত্রিত করার লক্ষে বিভিন্ন সময়ে পন্য প্রদর্শনীর আয়োজন করে তারা ।

ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম