চাঁদপুরে আলা হযরত কনফারেন্সে সুন্নী মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

চাঁদপুর: ইমাম আযম ও আলা হযরত ফাউন্ডেশন চাঁদপুর জেলার আয়োজনে এবং আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সার্বিক ব্যবস্থাপনায় চাঁদপুরে আজিমুশ্বান আলা হযরত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

ইমামে রাব্বানী মোজাদ্দেদে আলফেসানী (রাঃ)-এর ওরস মাহফিল এবং ইমামে আহলে সুন্নাত শাহ আহমাদ রেজা খান ফাযেলে বেরলভী (রাঃ)-এর ১০৪তম ওফাত বার্ষিকী উপলক্ষে এই আলা হযরত কনফারেন্স অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) চাঁদপুর প্রেসক্লাবে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার সভাপতি ড. একেএম মাহবুবুর রহমান।

সম্মানিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ইমামে রাব্বানী দরবার শরীফের আওলাদ আল্লামা সাইয়্যেদ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল-মাদানী।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরতুল আল্লামা জাকারিয়া আল-মাদানী, আন্তর্জাতিক ইসলামিক স্কলার হযরতুল আল্লামা ড. সাইফুল ইসলাম আল-আজহারী, জামেয়া আহমাদিয়া সুন্নীয়া আলিয়া মহিলা মাদ্রাসার প্রভাষক আল্লামা আনম সাইফুল্লাহ, আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলার সহ-সভাপতি অধ্যক্ষ আনম মুহিবুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন প্রমুখ ওলামায়ে আহলে সুন্নাত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর পৌর শাখার সভাপতি মাওঃ এএইচএম আহসান উল্লাহ। পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির ও সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ হাসানুজ্জামান। অনুষ্ঠানে আলোচকগণ আলা হযরতের কর্মময় বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা করেন। একইসাথে মুজাদ্দেদে আলফেসানী (রাঃ)-এর সংগ্রামী জীবনীর কারণে যে দ্বীন ইসলাম বর্তমান সময় পর্যন্ত অবিকৃত অবস্থায় রয়েছে তার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন। সকল বক্তার আলোচনার মূল কথা ছিল একটাই-সুন্নীদের ঐক্য। সুন্নী মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ওলামায়ে কেরাম।

এ অনুষ্ঠানে ড. সাইফুল ইসলাম আজহারীকে সংবর্ধনা দেয়া হয়। বিকেল ৩টায় অনুষ্ঠান শুরু হয়ে বাদ মাগরিব মিলাদ কিয়াম ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়। এদিকে অনুষ্ঠানস্থল থেকে বাদ আছর মাহে রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে চাঁদপুর শহরে বর্ণাঢ্য মিছিল করা হয়।

অনুষ্ঠানে মাওলানা শাহাদত হোসেন জিসান ও মাওঃ মোঃ আনিসুর রহমান কালামে আলা হযরত ও নাতে রাসুল (দঃ) পরিবেশন করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম