চাঁদপুরে ২২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার আশাকাটি ইউনিয়নে চাঁদখার বাজার ও যুব উন্নয়ন অধিদপ্তরের মধ্যবর্তী স্থানে এবং চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের উত্তর পাশে কারিগরি শিক্ষাকে এগিয়ে নিতে ২২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। ইতোমধ্যে কাজের অনেকাংশ শেষ হয়েছে। বাকী কাজ চলমান রয়েছে।

২০১৮ সালের ১ নভেম্বর এটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

খোঁজ নিয়ে জানাগেছে, ৪০টি উপজেলার ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রামে ১টি ইনষ্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন শীর্ষ প্রকল্পের আওতায় চাঁদপুর সদর উপজেলায় ১টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় সরকার। এই কাজটি সরকারের পক্ষে বাস্তবায়ন করছে চাঁদপুর গণপূর্ত বিভাগ।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ২টি ভবন নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি টাকা, মূল প্রশিক্ষণ কেন্দ্রের ভবন নির্মাণ ব্যয় ১০ কোটি টাকা এবং বাকী ৪ দিকের দেয়ালসহ অবকাঠামোতে ব্যয় হবে ৬ কোটি টাকা। পৃথক দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান করছেন ভবনের কাজ। আর বাকী দেয়াল নির্মাণ কাজ করছেন চাঁদপুরের একজন সংসদ সদস্যের ঠিকাদারী প্রতিষ্ঠান। আগামী ডিসেম্বরে দু’টি ভবনের কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী মো. করিম।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম