চাঁদপুরের তিন জামায়াত নেতা কারাগারে

ছবি: সংগ্রহীত।

চাঁদপুর : নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় জামিন নিতে আসলে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক আবুল হোসাইনসহ তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে গেলে আদালত এ নির্দেশ দেন।

পুলিশ জানায়, হাজীগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৩ সপ্তাহের জামিন শেষে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে যান শাহরাস্তি উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক মাওলানা আবুল হোসাইন, কচুয়া উপজেলা জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন ও হাজীগঞ্জের জামায়াত নেতা মোঃ আব্দুস সোবহান। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিন।

২০২২ সালের ১৮ ডিসেম্বর রোববার সন্ধ্যায় হাজীগঞ্জ পশ্চিম বাজারের কিউসি (কাতার-কানাডা) টাওয়ারের ১১ তলার একটি বাসা থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে ১১ নারীকে জামায়াতের মতাদর্শের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রসিদ ও দাওয়াতি কার্ডসহ গ্রেফতার করেছে হাজীগঞ্জ থানা পুলিশ।

এ ঘটনায় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মোঃ নুরুল আলম বাদী ১৫ জনের নামসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। ওই মামলায় হাজিরা দিতে গেলে আদালত তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠায়।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম